আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

অটোপাসের দাবিতে এসএসসি পরীক্ষার্থীদের রাস্তায় নেমে বিক্ষোভ

প্রথমবার্তা, প্রতিবেদক:জীবনের ঝুঁকি নিয়ে এসএসসি পরীক্ষা নয়, অতি শিঘ্রই বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন চাই’- এমন দাবিতে ময়মনসিংহের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কিছু শিক্ষার্থী।

‘শিক্ষামন্ত্রী করে কি, খায় দায় ঘুমায় নাকি? ক্লাস হয় জুমে, পরীক্ষা কেন রুমে? আমাদের দাবি মানতে হবে, অটো পাস দিতে হবে!’ স্লোগান দিতে থাকে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলার শিক্ষার্থীরা ব্যানার নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন।

দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ নগরীর টাউন হল মোড়ে একদল শিক্ষার্থী বিভিন্ন দাবিতে মানববন্ধন করে।

এ সময় জেলা স্কুলের ছাত্র প্রহর আশফাক, মুসলিম হাই স্কুলের শিক্ষার্থী নাদিমুল হাসান ফাহিম, ময়মনসিংহ বয়েস মডেল স্কুলের নিমন আহমেদ মুগ্ধ, প্রগ্রেসিভ মডেল স্কুলের শিক্ষার্থী আল নাহিয়ান প্রমুখ বক্তব্য রাখে। পরে একটি বিক্ষোভ মিছিল সেখান থেকে গাঙ্গিনারপাড় হয়ে শহর প্রদক্ষিণ করে।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে মুক্তাগাছা পৌরসভার সামনে ময়মনসিংহ-টাঙ্গাইল সড়কে বসে কয়েকজন শিক্ষার্থী বিক্ষোভ করতে থাকে। এ সময় দুই পাশে যানবাহন আটকে যায়।

এ বিষয়ে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষার্থীরা রাস্তায় বিক্ষোভ করছে শুনে ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম বলেন, অটোপাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি আমার জানা নেই। অটোপাস দেয়া হবে কি না বিষয়টা সম্পূর্ণ শিক্ষা মন্ত্রণালয়ের বিষয়। সে ক্ষেত্রে মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলব।