আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

‘আমেরিকান রিপোর্টার আমার পয়েন্ট বোঝার ক্ষেত্রে বেশিই সুন্দরী’
‘আমেরিকান রিপোর্টার আমার পয়েন্ট বোঝার ক্ষেত্রে বেশিই সুন্দরী’

‘আমেরিকান রিপোর্টার আমার পয়েন্ট বোঝার ক্ষেত্রে বেশিই সুন্দরী’

প্রথমবার্তা প্রতিবেদকঃ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই সপ্তাহে রাশিয়ার অশিক্ষিত শ্রমিক শ্রেণীর মতই ধারণা পোষন করার প্রমাণ দিয়েছেন। তিনি একজন অভিজ্ঞ আমেরিকান বিজনেস সাংবাদিককে উপহাস করেছেন। একটি মঞ্চে সাক্ষাৎকারের সময় পুতিন তার কুরুচির পরিচয় দিয়ে দাবি করেন যে তার জটিল যুক্তি বোঝার জন্য তাকে অবশ্যই “সুন্দরী” হতে হবে।

 

গতকাল বুধবার মস্কোতে একটি রাশিয়ান এনার্জি উইক প্যানেলে সিএনবিসি সাংবাদিক হ্যাডলি গ্যাম্বল পুতিনের সাক্ষাৎকার নিচ্ছিলেন, তখন পুতিন এ মন্তব্য করেন। প্রতিবেদক পুতিনকে চাপ দিয়েছিলেন যে রাশিয়া ইউরোপে গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে। এবং রুশ নেতার দাবি খারিজ করার পর, তিনি জিজ্ঞাসা করেন, কিভাবে মস্কো তার ইউরোপীয় অংশীদারদের বোঝাতে পারে যে এই ধরনের প্রতিবেদনের আলোকে রাশিয়া একটি নির্ভরযোগ্য গ্যাস সরবরাহকারী।

 

প্রশ্নের জবাবে পুতিন দর্শকদের পুরুষ সদস্যদের দিকে ফিরে বলেন, “সুন্দরী মহিলা, সুন্দরী। আমি তাকে একটি কথা বলি, এবং সে সম্পূর্ণ ভিন্ন কিছু বলে। যেন আমি যা বলেছি তা সে শুনেনি, ”। ক্রেমলিনের মালিকানাধীন সংবাদমাধ্যমগুলি যখন উপ-সচিব অব স্টেট ভিক্টোরিয়া নুল্যান্ডের রাশিয়া সফরকে কভার করছে তখন পুতিনের এ নারী উপহাসের খবর এলো।

 

পুতিন বলেন, “আমি এটা আপনার জন্য আবারও পুনরাবৃত্তি করবো,” জোর দিয়ে বলার আগে যে, মস্কো ইউরোপে তার গ্যাস সরবরাহ বাড়িয়েছে এবং “এ ধারণাকে সমর্থন করার মতো কিছুই নেই যে আমরা শক্তিকে এক ধরনের অস্ত্র হিসেবে ব্যবহার করি।” “আমি কি সত্যিই বোঝার জন্য এত কঠিন কিছু বলেছিলাম?” তিনি জিজ্ঞাসা করলেন।

 

তিনি ইউরোপীয় নেতাদের কটাক্ষ করে বলেন, মস্কো শক্তিকে অস্ত্র হিসাবে ব্যবহার করতে পারে, এই ধরনের “সম্পূর্ণ বাজে কথা”। এবং যখন তিনি এটিকে “রাজনৈতিকভাবে অনুপ্রাণিত ব্লেথার” বলেছিলেন তখন ক্রেমলিন নর্দ স্ট্রিম ২ পাইপলাইন অনুমোদনের জন্য জার্মান নিয়ন্ত্রকদের পেতে গ্যাসের দাম বাড়িয়ে সুবিধা নিতে পারত তবে তা করা হয়নি। তিনি বলেছিলেন যে এই ধরনের অনুমোদন “জ্বালানি বাজারের উত্তেজনাকে উল্লেখযোগ্যভাবে উপশম করবে।”

 

সূত্র: ডেইলি বিস্ট।