আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

54 2

ইন্টারনেটে ম্যারাডোনাকে পাওয়া যাবে, দিয়েগোকে নয় : মরিনহো

প্রথমবার্তা প্রতিবেদক,ফুটবলের ঈশ্বর ম্যারাডোনা, বল পায়ে জাদুকর ম্যারাডোনা কিংবা বিতর্কের ম্যারাডোনাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিংবা গুগলে পাওয়া যাবে। কিন্তু দিয়েগোকে পাওয়া যাবে না। ব্যক্তি দিয়েগো সম্পূর্ণ আলাদা। যিনি খুব, খুবই ভালো একজন মানুষ। বস্তি থেকে উঠে আসা ম্যারাডোনার মন সবসময় সাধারণ মানুষের মধ্যেই পড়ে ছিল।

‘একঘরে’ কিউবার সমাজতান্ত্রিক নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে যার বন্ধুত্ব করতে ভয় ছিল না। এই দিয়েগোকে খুব মিস করবেন বলে জানিয়েছেন টটেনহ্যামের পর্তুগিজ কোচ হোসে মরিনহো। তিনি জানিয়েছেন, ম্যারাডোনার কলটা খুব মিস করবেন তিনি। যে কলটা তাকে সবসময় শক্তি দিতো।

সাবেক রিয়াল মাদ্রিদ, চেলসি এবং ম্যানইউ কোচ বলেছেন, ‘ম্যারাডোনা এবং দিয়েগো দুটি সম্পূর্ণ স্বতন্ত্র স্বত্তা। ম্যারাডোনাকে নিয়ে আমার কিছু বলার নেই। কারণ সবার সেটা জানা, সবাই তার ফুটবলের জাদু দেখেছে। কেউ তাকে ভুলবে না। দিয়েগো ব্যক্তিটা আবার আলাদা। দিয়েগো হলো তাদেরই বন্ধু যারা তার সঙ্গে মিশেছে, ড্রেসিংরুম ভাগাভাগি করেছে। তারা সত্যিই ভাগ্যবান।’

মরিনহো জানিয়েছেন, আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার সঙ্গে তার হাতে গোনা ক’বার দেখা হয়েছে। তারপরও দিয়েগো তার ভালো বন্ধু। টেলিফোনে কথা হতো তাদের। দল হারলে বা খারাপ করলে সাহস দিতো। কারণ তিনি জানতেন, দল জিতলে কল করার দরকার নেই। কিন্তু খারপ সময়ে দরকার। ম্যারাডোনা সেটাই করতেন। মরিনহো যেটা খুবই মিস করবেন বলে উল্লেখ করেছেন।

তিনি বলেছেন, ‘দিয়েগো বড়, বড়, খুবই বড় হৃদয়ের মানুষ ছিলেন। ওই ব্যক্তিকেই আমি মিস করবো। ম্যারাডোনাকে তো ইন্টারনেটে পাওয়া যাবে, গুগল করলেই পাওয়া যাবে। কিন্তু দিয়েগোকে পাওয়া যাবে না। আমি জয়ের পরে নয় দল হারের পরে তার ফোন কলটা খুবই মিস করবো। দিয়েগো তুমিই সেরা। মরিনহো তোমাকে কোনদিন ভুলবে না। তাকে খুবই মিস করছি।’