আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Band Bijoy Roth Bangladesh
Band-Bijoy-Roth Bangladesh

ঈদ মাতাতে আসছে বিজয়রথের গান ‘গোধুলী লগ্নে’

প্রথমবার্তা, বিনোদন ডেস্ক: বাংলা ব্যান্ড সংগীতের সংগ্রামের বয়সটা বাংলাদেশের বয়সের সমান। ব্যান্ড সংগীতের যাত্রা হয়তো ম্রিয়মান আছে। কিন্তু থেমে থাকেনি কখনো। অনেক প্রতিকুলতার সাথে লড়াই করে তারা এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। ২০০৫ সালে একদল তরুণ তৈরি করে ব্যান্ড ‘বিজয়রথ’। ব্যান্ডের প্রকাশিত অ্যালবামের সংখ্যা ৪টি। এরমধ্যে ‘বিজয়রথ’ এবং ‘বাড়ি ফেরার দিন’ তাদের মৌলিক অ্যালবাম আর ‘শ্রদ্ধা’ ও ‘উৎসর্গ’ কাভার অ্যালবাম। ২০১৮ সালে ব্যান্ডটি শুরু করে একক গানের যাত্রা। বর্তমানে এই ব্যান্ডের লাইনআপ গীটার ও ভোকাল ইয়ামিন ইলান, কিবোর্ডে শুভ্র, ব্যাজ গীটারে আশফাক, গীটারে অনি এবং ড্রামসে পিয়াল। অনেক চড়াই উতরাই পেরিয়ে ব্যান্ডটি গান করে যাচ্ছে প্রতিনিয়ত। এরই ধারাবাহিকতায় এবারের ঈদে প্রকাশ পাচ্ছে তাদের নতুন গান ‘গোধুলী লগ্নে’

bijoy roth

‘গোধুলী লগ্নে’ শিরোনামের এই গানটি লিখেছেন এবং সুর করেছেন ইয়ামিন ইলান। ই মিউজিক নির্মাণ করেছে গানটির ভিডিও।  গানটি প্রকাশ করছে ধ্রব মিউজিক স্টেশন (ডিএমএস)।

বর্তমান ব্যান্ড সঙ্গীত ও ‘গোধুলী লগ্নে’ গান প্রসঙ্গে ইয়ামিন ইলান জানালেন, ‘এই সময়ে এসে ব্যান্ডদল টিকিয়ে রাখা অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। সঙ্গীতের বিভিন্ন শাখার মানুষের সমন্বয়ে তৈরি হয় একটি ব্যান্ডদল। অনেক ছাড়ের বিষয় থাকে একটি ব্যান্ডদল টিকিয়ে রাখতে হলে। এখানে হয় একজনের মেধা দিয়ে সবাই জনপ্রিয় হয়, নয়তো সবার মেধা দিয়ে একজন জনপ্রিয় হয়।

‘গোধুলী লগ্নে’ গানটি অনেক সময় নিয়ে করেছি।  বিজয়রথ সামনে আরও অনেক গান নিয়ে আসছে শ্রোতাদের জন্য। আশা করছি, গানটি শ্রোতা-দর্শকদের ভালো লাগবে।

ধ্রব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, তাদের ঈদ আয়োজনে আগামী ৩ মে,  সোমবার ধ্রব মিউজিক স্টেশনের  ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাস এবং স্বাধীন মিউজিক অ্যাপএ।