আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

1

উচ্ছেদ অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়: মেয়র তাপস

প্রথমবার্তা প্রতিবেদক,উচ্ছেদ অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়। এতে যদি কোনো ব্যক্তি হতে হেয় প্রতিপন্ন হন তাতে সিটি কর্পোরেশনের কিছু করার নেই।’ আজ বুধবার সকালে রাজধানীর বাসাবোর ৪ নম্বর ওয়ার্ডের বালুর মাঠ সংলগ্ন অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র এসটিএস উদ্বোধন শেষে মেয়র এই মন্তব্য করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর সভাপতি দেলোয়ার হোসেন দুলুকে দিয়ে মামলা করিয়েছেন, ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনের এমন অভিযোগের প্রেক্ষিতে এই মন্তব্য করেন মেয়র তাপস।

তিনি বলেন, সিটি করপোরেশনকে পরিপূর্ণভাবে দুর্নীতিমুক্ত করতে যা যা করা প্রয়োজন তার সবই করা হবে। অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম কোনো ব্যক্তি কেন্দ্রিক নয়, এটা সকল দখলদারদের বিরুদ্ধে। এই কাজে কেউ বাধা হতে পারবে না। এ সময় অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রমে কেউ বাধা দিলে তা বরদাস্ত করা হবে না বলে মেয়র তাপস কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় ঢাকা ওয়াসা রাজধানীর খালগুলো বৃহস্পতিবার বুঝিয়ে দিবে উল্লেখ করে মেয়র আরো বলেন, ইতিমধ্যেই ঢাকা দক্ষিণ সিটির ২৭টি ওয়ার্ডের বর্জ্য স্থানান্তর কেন্দ্র স্থাপন করা হয়েছে। ২১টির দরপত্র আহ্বান করা হয়েছে এবং জায়গা চিহ্নিত করা হয়েছে ১৮টির। আগামী জুন মাসের মধ্যেই সকল ওয়ার্ডের ভোটার স্থানান্তর কেন্দ্র নির্মাণ কাজ সম্পন্ন করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি। পাশাপাশি নতুন বছরে নতুন উদ্যোমে সকল অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম চলবে বলেও জানান ফজলে নূর তাপস।