আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1105 130639

উন্নতির দিকে মারাদোনার শারীরিক অবস্থা

প্রথমবার্তা, প্রতিবেদক: মস্তিষ্কে জমাটবাঁধা রক্ত অপসারণে সফল অস্ত্রোপচারের পর আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা দ্রুত সেরে উঠছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক।

গত মঙ্গলবার রাতে বুয়েন্স আয়ার্সের একটি প্রাইভেট ক্লিনিকে ৮০ মিনিটের অস্ত্রোপচার শেষে ম্যারাডোনার মস্তিষ্ক থেকে রক্তের একটি জমাট অপসারণ করা হয়। সাবেক তারকা এই ফুটবলারের সবশেষ শারীরিক অবস্থা তুলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন চিকিৎসক লিওপোলদো লুকে।

“আমি কেবলই তাকে দেখলাম। তার চেতনা ফিরেছে, খুব ভালো মেজাজে আছেন। তিনি যেভাবে সেরে উঠছেন তাতে আমরা অবাক। তবে আমাদের আরও সতর্ক হতে হবে। কেননা আমরা এখনো অস্ত্রোপচারের পরবর্তী পর্যায়ে আছি।”

“এটা পরিষ্কার যে, তার কোনো স্নায়ুগত জটিলতা নেই। অন্যান্য যেসব মাপকাঠি রয়েছে সেগুলোও আমরা মূল্যায়নে আমরা অপেক্ষা করছি। কারণ, এটা অস্ত্রোপচার পরবর্তী খুব নিকটের সময়। তবে তার সুস্থতা দারুণ হচ্ছে।”

এদিকে, ম্যারাডোনার সুস্থতা কামনায় নানাভাবে প্রতিক্রিয়া জানাচ্ছেন তার ভক্তকুল। হাসপাতালের বাইরে অনেকে জড়ো হয়েছেন, ব্যানার টানিয়েছেন।

অস্কার মেদিনা নামে এক সমর্থক এএফপিকে বলেন, “তার স্বাস্থ্য আরও একবার তাকে সমস্যায় ফেলেছে। তবে সেরে ওঠার মতো অ্যান্টিবডি রয়েছে তার।”

অসুস্থতা বোধ করার পর সোমবার লা প্লাতার একটি হাসপাতালে ভর্তি হওয়ার পর বেশ কিছু ডাক্তারি পরীক্ষা হয় ১৯৮৬ সালের আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনার। এই শহরেরই ক্লাব জিমনাসিয়া ওয়াই এসগ্রিমার বর্তমান কোচ তিনি।

গত শুক্রবার ৬০তম জন্মদিন পালন করা ম্যারাডোনার নানা ধরনের শারীরিক জটিলতা রয়েছে। দুইবার আক্রান্ত হয়েছেন হার্ট অ্যাটাকে। রয়েছে হেপাটাইটিস, এ ছাড়া গ্যাস্ট্রিকের কারণে বাইপাস সার্জারিও হয়েছে তার।