আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

উৎসবে কেমন হবে ঘরের সাজসজ্জা?
উৎসবে কেমন হবে ঘরের সাজসজ্জা?

উৎসবে কেমন হবে ঘরের সাজসজ্জা?

প্রথমবার্তা প্রতিবেদকঃ দূর্গা পূজায় সারাদিন বাইরে ঘোরার পরিকল্পনা থাকলেও সন্ধ্যায় অনেকেই বন্ধুদের সাথে বাড়িতে আড্ডা দিতে চাই। আর উৎসবের এই মৌসুমি খাবারের পাশাপাশি ঘরের সাজসজ্জার দিকেও নজর দেওয়া প্রয়োজন। অন্দরমহলের সুন্দর সজ্জা আপনার ব্যক্তিত্বকেও সুন্দরভাবে উপস্থাপন করবে। পূজার দিনে বাড়ির সজ্জা কেমন হবে চলুন জেনে নেওয়া যাক।

 

১) বাড়িতে ছোট ছোট আলো আছে? পার্টির সময়ে একেবারেই বড় আলো ব্যবহার না করে ছোট আলো জ্বালান। এতে ঘর অন্যরকম সুন্দর দেখাবে।

 

২) আমন্ত্রিতরা মূলত বসার ঘরেই সন্ধ্যা কাটাবেন। তাই সেই ঘরের ওপর বেশি জোর দেন। ঘরের কোণে রাখতে পারেন শো পিস বা আলোর কোন উৎস। সেন্টার টেবিলে রাখুন কোনও সুন্দর দেখতে শো-পিস। সম্ভব হলে সোফার কভার ও পর্দা বদলে ফেলুন।

 

৩) পূজার আড্ডায় গান হলো একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। বড় ব্লু টুথ স্পিকার থাকলে তাতে মিউজিক প্লে পারেন। আর না হলে বাড়ির সাউন্ড সিস্টেমের যন্ত্রটি ওই দিনের জন্য বসার ঘরে লাগিয়ে নিতে পারেন।

 

৪) পূজা মানেই নানা রকম খাওয়াদাওয়া। তাই খাবার টেবিলকেও সাজিয়ে তুলুন অনেকভাবে। সুন্দর টেবিল ম্যাটের উপর সুদৃশ্য মোমবাতি রাখুন। তার পাশে বাহারি প্লেটে সাজিয়ে রাখুন খাবার। আলমারিতে থাকা সুন্দর চামচগুলো বের করে বাইরে রাখুন।

 

৫) সারা বছর কার্পেট খুব একটা ব্যবহার না করলেও এই দিনটিতে বের করতে পারেন। এতে সারা ঘরে পরিপূর্ণতার ছোঁয়া আসবে। ঘরের কোণে রাখতে পারেন সুন্দর কোন ইন্ডোর প্ল্যান্ট।