আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Prothombarta News 019524767
coronavirus china, dhaka, bangladesh, rtv online

এখন কুর্মিটোলায় করোনা টিকা

প্রথমবার্তা প্রতিবেদকঃ  কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বুধবার বেলা সোয়া ১১টার দিকে করোনার টিকা পৌঁছেছে। একজন নার্সসহ ২৫ জনকে টিকা দেওয়ার মধ্য দিয়ে দেশে আজ বুধবার করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর সাড়ে ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করবেন।এদিকে, টিকাদান কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানের ব্যাপক প্রস্তুতি চলছে হাসপাতালটিতে।

 

ইতোমধ্যে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। হাসপাতাল ভবনের প্রবেশ মুখ থেকে ভেতরের মঞ্চ পর্যন্ত ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। এছাড়া মঞ্চের বাইরে একটি বড় পর্দায় টিকাদান দৃশ্য দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

 

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তা প্রথম কোভিড-১৯ টিকা পাবেন। নার্স রুনুর পর তার সহকর্মী আরও দুইজন সিনিয়র স্টাফ নার্স মুন্নি খাতুন ও রিনা সরকারকে ভ্যাকসিন দেওয়া হবে।

 

এছাড়া দেশে প্রথম চিকিৎসক হিসেবে টিকা পাবেন মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুত্ফর মবিন। এদিন বিভিন্ন ক্যাটাগরিতে সম্মুখসারির কোভিড যোদ্ধাদের (যেমন: নার্স, চিকিৎসক, সহকারী স্বাস্থ্যকর্মী, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ ও সেনাসদস্য ও সাংবাদিক) মধ্যে থেকে ২৫ জনকে টিকা দেওয়া হবে।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল মঙ্গলবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কার্যক্রম শুরুর প্রস্তুতি দেখতে এসে সাংবাদিকদের বলেন, ‘এই হাসপাতালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন। এর মাধ্যমেই সারাদেশে টিকা দেওয়া শুরু হয়ে যাবে।’