আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

13452244

করোনার কারণে শ্রীলঙ্কা সফরে মাঠে নামাই হবে না মঈনের

প্রথমবার্তা প্রতিবেদকঃ কোনো ম্যাচ না খেলেই শ্রীলঙ্কা থেকে ফিরে যেতে হবে ইংলিশ তারকা মঈন আলীকে। এই অলরাউন্ডারের আইসোলেশনের সময় বৃদ্ধি করার ফলে দ্বিতীয় টেস্টেও খেলা হচ্ছে না তার।

শ্রীলঙ্কায় প্রথম দুইবার কোভিড-১৯ পরীক্ষা করানোর পরেই মঈনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল। তার আইসোলেশনে থাকার কথা ছিল ১০ দিন। অর্থাৎ ৩ জানুয়ারি করোনা শনাক্ত হওয়ার পরে ১৩ জানুয়ারি তার মুক্ত হওয়ার কথা ছিল। তবে বুধবারেই তার মুক্ত হতে পারছেন না মঈন আলী। শ্রীলঙ্কান কর্তৃপক্ষ ইংল্যান্ডকে জানিয়েছে শুক্রবার (১৫ জানুয়ারি) পর্যন্ত তাকে আইসোলেশনে থাকতেই হবে।

দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে ২২ জানুয়ারি। সেই হিসেবে সপ্তাহখানেক সময় পাবেন মঈন। তবে কোভিড-১৯ থেকে ফেরার পরে সেটাকে যথেষ্ট হিসেবে দেখছেন না ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। মঈনের পুরোপুরি সুস্থ হতে ও ফিটনেস ফিরিয়ে আনতে আরও বেশি সময় লাগবে বলে তারা জানিয়েছেন। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্ট সিরিজেই আর খেলা হচ্ছে না এই মঈনের।

ভারত সফরেই মঈন মাঠে নামবেন বলে জানিয়েছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। ভারতের বিপক্ষে ইংল্যান্ডের ৪ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ৫ ফেব্রুয়ারি।