আজ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

084323captain tom mur kk 1

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ক্যাপ্টেন টম মুর

প্রথমবার্তা, প্রতিবেদক:শত বছর বয়সী ব্রিটিশ ফান্ডরাইজার, ক্যাপ্টেন স্যার টম মুরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনার পাশাপাশি তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে।

ক্যাপ্টেন স্যার টম মোরের টুইটার পেইজে প্রকাশিত বিবৃতিতে তাঁর মেয়ে হান্নাহ জানান, গত কয়েক সপ্তাহ ধরে স্যার টম মুর নিউমোনিয়ায় ভুগছিলেন। সর্বশেষ গত সপ্তাহে তাঁর শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। রবিবার শ্বাস কষ্ট বাড়ার সাথে সাথে স্যার টম মুরকে বেডফোর্ড হাসপাতালে নেওয়া হয়েছে এবং তিনি ওয়ার্ডে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাকে আইসিইইউতে নেওয়া হয়নি বলেও বিবৃতিতে জানিয়েছেন মেয়ে হান্নাহ।

গত এপ্রিলে ইংল্যান্ডে জাতীয় লকডাউন চলাকালে নিজের বাগানে ১শ কদম হেঁটে এনএইচএসের জন্যে ৩২ মিলিয়ন পাউন্ডের বেশি ফান্ডরেইজ করেন তিনি। এর স্বীকৃতি হিসেবে রাণী দ্বিতীয় এলিজাবেথ তাঁকে নাইট উপাধিতে ভুঁষিত করেন। এক টুইট বার্তায় ক্যাপ্টেন স্যার টম মুরের আশু রোগ মুক্তি কামনা করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

বাংলাদেশী শতবর্ষী আরেক ফান্ডরাইজার দবিরুল ইসলাম ও এক ভিডিও বার্তায় টম মুরের আরোগ্য কামনা করেছেন। এবং দ্রুতই দুইজন ভিডিও কলে কথা বলার প্রত্যয় ব্যক্ত করেন।