আজ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

আদালত

করোনা মোকাবেলায় কুমিল্লায় ৮১১ মোবাইল কোর্ট পরিচালনা

প্রথমবার্তা প্রতিবেদক:করোনার সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টিতে বিগত এক মাসে জেলা প্রশাসন জেলাজুড়ে ৮১১টি মোবাইল কোর্ট পরিচালনা করেছে । এ সময় ৪ হাজার ৮৫৭টি মামলায় মোট ১৩ লক্ষ ১০ হাজার ৫৫০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়,স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে কুমিল্লার কোভিড-১৯ এর সেকেন্ড ওয়েব মোকাবেলায় বিগত এক মাসে সমগ্র কুমিল্লা জেলা ও উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মাস্ক পরিধান নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এছাড়া গরীব ও অসহায় ব্যক্তিদের মাঝে বিনামূল্যে মাস্ক বিরতণ করা হয়। এখন পর্যন্ত বিনামূল্যে বিতরণকৃত মাস্কের সংখ্যা ৯ লক্ষ ৬৫ হাজারটি। মোবাইল কোর্টকে আইন শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন আনসার ও পুলিশ বিভাগের সদস্যরা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আবু সাঈদ শনিবার বেলা সাড়ে ১১টায় বাসসকে জানান, কোভিড-১৯ এর সেকেন্ড ওয়েব মোকাবেলায় গত ডিসেম্বর মাসে সমগ্র কুমিল্লা জেলা ও উপজেলায় মাস্ক পরিধান নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এছাড়া গরীব ও অসহায় ব্যক্তিদের মাঝে বিনামূল্যে মাস্ক বিরতণ করা হয়েছে।