আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

051312Uruguay kalerkantho pic 663x400 1

কলম্বিয়াকে উড়িয়ে দিলো উরুগুয়ে

প্রথমবার্তা, প্রতিবেদক:বিশ্বকাপ বাছাইপর্বে জয় পেয়েছে উরুগুয়ে। বাংলাদেশ সময় শনিবার ভোরে তারা ৩-০ গোলে হারিয়েছে কলম্বিয়াকে। এমন জয়ে গোলের দেখা পেয়েছেন এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজ। অপর গোলটি করেছেন দারউইন নুনেস।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের এটা তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয়। ৬ পয়েন্ট নিয়ে তারা রয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। সমান ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে কলম্বিয়া রয়েছে ষষ্ঠ স্থানে।

শনিবার ভোরে ম্যাচের ৫ মিনিটেই লিড নেয় উরুগুয়ে। এ সময় এডিনসন কাভানি গোল করেন। তাকে গোলে সহায়তা করেন নাহিতান নান্দেজ। কাভানির গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় উরুগুয়ে।

বিরতির পর ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান লুইস সুয়ারেজ। এ সময় রদ্রিগো বেন্তাকুরকে বক্সের মধ্যে ফাউল করেন কলম্বিয়ার জেইসন মুরিলো। রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

এটি ছিল উরুগুয়ের হয়ে সুয়ারেজের ৬৩তম গোল। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে এটি ছিল তৃতীয় ম্যাচে তার চতুর্থ গোল। এর আগে ইকুয়েডরের বিপক্ষে ২টি ও চিলির বিপক্ষে ১টি গোল করেছিলেন তিনি।

৭৩ মিনিটে তৃতীয় গোলটি আসে উরুগুয়ের। এ সময় নুনেস ২৫ গজ দূর থেকে শট নিয়ে বল জালে জড়ান। তার নেওয়া শট ডাইভ দিয়েও ফেরাতে পারেননি কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনা।

ম্যাচের অন্তিম মুহূর্তে দশজনের দলে পরিণত হয় কলম্বিয়া। এ সময় ইয়েরি মিনা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। শেষ পর্যন্ত ৩-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

উরুগুয়ে মঙ্গলার চতুর্থ ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে। আর কলম্বিয়া মুখোমুখি হবে ইকুয়েডরের।