আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1105 233802

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে আটকে পড়েছে ফেরি, উদ্ধার তৎপরতা চলছে

প্রথমবার্তা, প্রতিবেদক: ৩৯ টি যানবাহন নিয়ে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিংয়ে ডুবোচরে আটকে পড়েছে একটি ডাম্ব ফেরি। ফেরিটি উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, নাব্যতা সংকটে দীর্ঘ দিন ধরেই কাঁঠালবাড়ি-শিমুলীয়া নৌরুটে ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

গত কয়েকদিন ধরে নৌরুটের জাজিরা পয়েন্টের পদ্মা সেতুর ৩৮ ও ৩৯ নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে সতর্কতার সাথে সীমিত সংখ্যক ফেরি চলাচল শুরু হয়েছে। বুধবার সকাল থেকে ৫ টি ডাম্ব ফেরি, ৩ টি কেটাইপ ও ২ টি ছোট ফেরিসহ ১০ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। বেলা ৩ টার দিক ডাম্ব ফেরি রায়পুরা ৩১ টি ছোট গাড়ি, ২ টি ট্রাক ও ৬ টি মোটরসাইকেল নিয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলীয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ফেরিটি পদ্মা সেতু এলাকা পাড় হয়ে লৌহজং টার্নিং পয়েন্টে গেলে ডুবোচরে আটকে পড়ে। ফেরিটি উদ্ধারে বিকেল থেকেই শক্তিশালী আইটি দিয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি। সন্ধা সাড়ে ৭ টা পর্যন্তও ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে বলে বিআইডব্লিউটিসি জানিয়েছে। দীর্ঘ সময় ফেরিটি ডুবোচরে আটকে থাকায় যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তি পোহাচ্ছেন।

এদিকে এদিন দিনের বেলা ১০ টি ফেরি চলাচল করলেও সন্ধার পর মাত্র ২/৩ টি ফেরি হালকা যানবাহন নিয়ে সতর্কতার সাথে চলাচল করছে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আ: আলিম বলেন, নাব্যতা সংকটে অনেক দিন ধরেই ফেরি চলাচল ব্যহত হচ্ছে। আজ একটি ডাম্ব ফেরি ডুবোচরে আটকে পড়েছে। ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে।