আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

imol

কারিগরি শিক্ষা অধিদফতরে চাকরি

প্রথমবার্তা প্রতিবেদক: কারিগরি শিক্ষা অধিদফতর সম্প্রতি ১৫টি পদে ৫৩৩ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।

অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ১০ জানুয়ারি থেকে। আবেদন করা যাবে এ মাসের শেষ দিন পর্যন্ত।

পদের নাম ও পদ সংখ্যা
ধর্ম শিক্ষক (ইসলাম ধর্ম)-৫৫
লাইব্রেরিয়ান-২৩
লাইব্রেরিয়ান-১৫
হিসাবরক্ষক-০৯
ইউডিএ-কাম-অ্যাকাউন্টেন্ট-০৯
এলডিএ-কাম-স্টোরকিপার-২৫
সহকারী-কাম-স্টোরকিপার-১০
অফিস সহকারী্-কাম-স্টোরকিপার-১৭
এলডিএ-কাম-টাইপিস্ট-০১
সহকারী-কাম-টাইপিস্ট-০৫
কেয়ারটেকার-২৩
ক্রাফট ইন্সট্রাক্টর (সপ )- ৩৯
ক্রাফট ইন্সট্রাক্টর (লাব)-০৮
অফিস সহায়ক-২২৪
অফিস সহায়ক/ নিরাপত্তা প্রহরী-৭০

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (http://dtev.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ৩১-০১-২০২১ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন। কারিগরি শিক্ষা অধিদফতরের যে কোনো পদের জন্য Online-এ আবেদন করতে চাইলে অবশ্যই ১০ জানুয়ারি, ২০২১ (সকাল ১০টা) তারিখ থেকে ৩১ জানুয়ারি, ২০২১ (সন্ধ্যা ৬টা)–এর মধ্যে করতে হবে। আবেদন ফর্ম Submit করার পর পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে SMS-এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। অন্যথায় আবেদন গ্রহণযোগ্য হবে না।

প্রার্থীর বয়স

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ০৭-০১-২০২১ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। বয়স–সম্পর্কিত কোনো প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের যোগ্যতা

কারিগরি অধিদফতর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী প্রতিটি ভিন্ন পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা ভিন্ন। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি রয়েছে, যা নিচের বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত জানা যাবে।

আবেদন ফি

১১২/- টাকা ও ৫৬/- টাকা

অফিশিয়াল ওয়েবসাইট
www.techedu.gov.bd