আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

163614maradona

কিছুতেই আগুন ধরছিল না; ম্যারাডোনার পুতুল নিয়ে অদ্ভুতুরে কাণ্ড!

প্রথমবার্তা প্রতিবেদক: এক মাসের বেশি হয়ে গেল না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা। কিন্তু এখনও তাকে ঘিরে ভক্তদের পাগলামি থেমে নেই। মৃত্যুর পরেও তাই নানা কারণে নিয়মিত শিরোনামে আছেন ম্যারাডোনা। এবার তার পুতুল পোড়ানো নিয়ে একটি ঘটনা আন্তর্জাতিক মিডিয়া আর সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়েছে। কেউ বিষয়টিতে আধ্যাত্মিক কারণ খুঁজছেন, আবার কেউ খুঁজছেন যুক্তি।

ম্যারাডোনার দেশ আর্জেন্টিনার লা প্লাতায় নতুন বছর বরণে এক অদ্ভুত সংস্কৃতি প্রচলিত আছে। বিশেষ দিনটিতে দেশের সেরা সন্তানদের পুতুলের প্রতিকৃতি বানিয়ে পোড়ানো হয়। এবার ২০২১ সাল বরণে সবার পছন্দের ছিল ম্যারাডোনার পুতুল। প্রয়াত কোচ আলেহান্দ্রো সাবেয়া ও আর্জেন্টিনার জনপ্রিয় কমিক চরিত্র মাফালদা এবং ছিয়াশির বিশ্বকাপজয়ী কোচ কার্লোস বিলার্দোর পুতুলও পোড়ানো হয়। যদিও ৮২ বছর বয়সী বিলার্দো এখনো বেঁচে আছেন।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, সব পুতুল পুড়লেও ঝামেলা বাঁধে ম্যারাডোনার পুতুল পোড়ানোর সময়। সেটিতে নাকি কিছুতেই আগুন ধরছিল না! শেষ পর্যন্ত আগুন ধরলেও ম্যারাডোনার পুতুলটির বাম হাত পুড়েছে সবার শেষে। এটাই সেই বিখ্যাত বাম হাত, যেটি দিয়ে ১৯৮৬ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে গোল করেছিলেন! যে হাতকে তিনি নিজেই ‘ঈশ্বরের হাত’ বলে ঘোষণা করেছিলেন। যে হাত দিয়ে গোলের কারণে তাকে সারাজীবন বিভিন্ন বিতর্ক সইতে হয়েছে।

টিওয়াইসি স্পোর্টস একজন প্রত্যক্ষদর্শীর উদ্ধৃতি দিয়ে আরও জানিয়েছে, ‘পুতুলে সহজে আগুন ধরেনি। প্রথমে মনে হয়েছে আয়োজকদের ত্রুটি। কিন্তু না, ওরা সবাই মিলে ১০ মিনিটের মতো চেষ্টা করেছে। শেষ পর্যন্ত আগুনটা মাথা থেকে ধরতে শুরু করে। তাঁর (ম্যারাডোনা) পুতুলে সহজে আগুন ধরছিল না! এর কারণ আমরা জানি না। ম্যারাডোনার বাঁ হাতটাই সবার শেষে পুড়েছে।’ উল্লেখ্য, কয়দিন আগেও আর্জেন্টিনার আকাশে ম্যারাডোনার মুখাবয়ব ফুটে ওঠার গুজব ছড়িয়েছিল।

¿Un nuevo “fua el Diego” en una quema de muñecos?

En La Plata siguieron la tradición de destruir a fin de año muñecos que representan a figuras públicas, pero no lograban encender a Maradona y Bilardo. Y al final sucedió algo muy raro…https://t.co/xZe8zt5G7u

— TyC Sports (@TyCSports) January 2, 2021