আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

খালিয়াজুরীতে নৌকা প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই

খালিয়াজুরীতে নৌকা প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই

প্রথমবার্তা প্রতিবেদকঃ নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রব্বানী জব্বারের প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই। এ অবস্থায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিনি।

 

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখের সাথে কথা হলে তিনি জানান, মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন। এর আগে গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রব্বানী জব্বার ছাড়া আর কেউ মনোনয়ন দাখিল করেননি। তাই তিনিই একমাত্র প্রার্থী হওয়ায় এবং অন্য কোনো প্রার্থী না থাকায় রব্বানী জব্বারই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

 

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া রব্বানী জব্বার খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার ও সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান কিবরিয়া জব্বারের ছোট ভাই।

 

জানা গেছে, খালিয়াজুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান কিবরিয়া জব্বার অসুস্থতাজনিত কারণে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি মারা যান। এরপর শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তফসিল অনুযায়ী ১৩ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাইয়ের তারিখ ১৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৯ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর। কিন্তু একমাত্র রব্বানী জব্বার ছাড়া আর কেউ প্রার্থী না থাকায় ভোটারদের ভোট আর দিতে হচ্ছে না।

 

এ বিষয়ে কথা হলে রব্বানী জব্বার বলেন, ‘মহান আল্লাহ আমার মনের আশা পূর্ণ করেছেন। আমি আমার বড় ভাই প্রয়াত চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বারের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সকলের সহযোগিতা নিয়ে পূরণ করতে চাই।