আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

190231kalerkantho

গণতন্ত্রের প্রতি সরকারের সামান্যতম শ্রদ্ধাবোধ নেই

‘প্রথমবার্তা, প্রতিবেদক:উন্নয়ন ও শান্তির প্রতিক ধানের শীষে ভোট দিন’- দাউদকান্দি পৌরবাসী সর্বপ্রস্তরের ভোটারদের প্রতি এই উদাত্ত আহ্বান জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন।

আজ বৃহস্পতিবার দাউদকান্দি পৌর এলাকায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূর মোহাম্মদ সেলিম সরকার ও কাউন্সিলর প্রার্থীদের সমর্থনে গণসংযোগকালে বিভিন্ন স্পটে স্বতঃস্ফূর্ত জনগণের উদ্দেশে বক্তৃতাকালে তিনি এইসব কথা বলেন।

ড.মারুফ দাউদকান্দি পৌরসভার ৭নং ওয়ার্ড ও ৯ নং ওয়ার্ডের (অংশ) মাইজপাড়া, পশ্চিম মাইজপাাড়া, দিঘীরপার, উত্তর ও দক্ষিণ গাজীপুর এবং নাগেরকান্দি এলাকায় দিনভর ব্যাপক গণসংযোগ করেন।

এ সময় ড. মারুফ বলেন, বর্তমানে গণতন্ত্র নেই। গণতন্ত্রের প্রতি সরকারের সামান্যতম শ্রদ্ধাবোধ নেই। এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হচ্ছে না। তিন ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনও সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়নি। ক্ষমতাসীন দলের নেতারা বিএনপির এজেন্টদের কেন্দ্রে যেতে দিচ্ছে না। এজেন্ট ও ভোটারদের ভয় দেখাচ্ছে। আগে থেকে পৌর এলাকায় ভীতিকর পরিস্থিতি তৈরি করেছে। অনেক জায়গায় কেন্দ্র থেকে ভোটারদের বের করে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, বিএনপির সমর্থকদের ভোটকেন্দ্রের কাছেও ঘেষতে দিচ্ছে না। আ.লীগের নেতারা প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় জোরপূর্বক ভোটকেন্দ্র দখল করছে। জাতীয় নির্বাচনের মতো পৌরসভা নির্বাচনেও একই ধরনের কাজ করছে। ফলে জনগণ হতাশ, তারা ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

ড.মারুফ বলেন, দেশে গণতগণতন্ত্র ও সুশাসনের অভাবে সর্বত্র আওয়ামী লীগ নেতা-কর্মীদের দুর্নীতি, জুলুম-নিপীড়ন চলছে। জনমনে চরম অস্থিরতা ও অশান্তি বিরাজ করছে।

তিনি বলেন, ইভিএম ব্যবহার হলেই নির্বাচন সুষ্ঠু হবে, এটা ভাবার কোনো কারণ নেই। উন্নত দেশে ইভিএম এখন বাতিল পদ্ধতি। ড. মারুফ বলেন, দাউদকান্দি পৌরসভার প্রতিষ্ঠাতা দেশবরেণ্য সিনিয়র রাজনীতিক ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের স্বপ্নপূরণের লক্ষ্যে মেয়র প্রার্থী নূর মো. সেলিম সরকার এবং কাউন্সিলর প্রার্থীদের বিপুলভোটে নির্বাচিত করার জন্য দলীয় নেতা-কর্মীসহ সকল শ্রেণি-পেশার ভোটারদের প্রতি উদাত্ত আহ্বান জানান। এই সময় স্থানীয় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন৷

সকালে দাউদকান্দির বাসভবনে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রীম কোর্ট ইউনিটের নবনির্বাচিত কমিটির সহ সাধারণ সম্পাদক ড.খন্দকার মারুফ হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.আক্তারুজ্জামান সরকারের নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।