আজ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

Screenshot 20211125 143838

চট্টগ্রামে নালায় পড়ে মৃত্যু : ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

প্রথমবার্তা প্রতিবেদকঃচট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় নালায় পড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেহরীন মাহমুদ সাদিয়ার (২০) মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। এই টাকা নিহত শিক্ষার্থীর পরিবারকে দিতে নির্দেশনা চাওয়া হয়েছে রিট আবেদনে।

 

আজ বৃহস্পতিবার আইন ও সালিশ কেন্দ্র (আসক) ও সিসিবি ফাউন্ডেশনের পক্ষে ব্যারিস্টার অনিক আর হক এই রিট আবেদনটি দায়ের করেন। আবেদনটি আজ বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হয়েছে। আদালতে অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল উপস্থিত ছিলেন।

 

স্থানীয় সরকার সচিব, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বরাবর ওই নোটিশ পাঠানো হয়। নোটিশ পাঠানোর দিন সিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ছাত্রীর লাশ পাওয়া গেছে। কিন্তু এর দায় সিটি করপোরেশনও নিচ্ছে না আবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষও নিচ্ছে না। নালাগুলো খোলা রাখার দায় কার?

 

গত ২৫ আগস্ট মুরাদপুর এলাকায় খালে পড়ে তলিয়ে যান সালেহ আহমদ। ২৭ সেপ্টেম্বর আগ্রাবাদে নবী টাওয়ারের কাছাকাছি নাছিরছড়া খালে পড়ে তলিয়ে যান বিশ্ববিদ্যালয়শিক্ষার্থী সেহেরীন মাহবুব সাদিয়া। পাঁচ ঘণ্টা চেষ্টার পর তার লাশ উদ্ধার করা সম্ভব হয়।