আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

132404Untitled 1 Recovered 2 1

চিত্রনায়ক মান্নার নামে প্রতারণা

প্রথমবার্তা, প্রতিবেদক: আগামী ১৭ ফেব্রুয়ারি ঢাকাই চলচ্চিত্রের অন্যতম নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী। এই দিনটি উপলক্ষে চলছে প্রতারণা। একটি চক্রের বিরুদ্ধে মান্নার নাম ভাঙিয়ে প্রতারণার অভিযোগ তুলেছেন অভিনেতার স্ত্রী শেলী মান্না ও অভিনেতা অমিত হাসান।

তারা জানান, মান্নাভক্ত পান্না চৌধুরী নামে এক ব্যক্তি মান্না ফাউন্ডেশনের সদস্য সংগ্রহ ও মিলাদ মাহফিল আয়োজনের ঘোষণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, ওই আয়োজনে উপস্থিত থাকবেন নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না ও চিত্রনায়ক অমিত হাসান। কিন্তু মান্নার স্ত্রী এবং অমিত হাসান দুজনই জানিয়েছেন, এ বিষয়ে তারা কিছুই জানেন না।

গত ২৫ জানুয়ারি পান্না চৌধুরী একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লেখেন, ‘১৭ ফেব্রুয়ারি ২০২১ মান্না ভাইয়ের ১৩তম প্রয়াণ দিবস। মান্না ভাইয়ের মৃত্যুর পর ২০০৯ সালের ১৪ এপ্রিল গঠন করা হয় মান্না ফাউন্ডেশন। মান্নার প্রয়াণ দিবসে নায়কের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে ১৭ ফেব্রুয়ারি যারা মান্না ভাইয়ের কবর জিয়ারত ও বাদ জোহর মান্না ভাইয়ের কবরসংলগ্ন এলেঙ্গা বাগানবাড়ি মসজিদে মিলাদ মাহফিল এবং দোয়ায় অংশ নেবেন তারা নাম ও ফোন দিয়ে সাহায্য করুন। তবে ২ ফেব্রুয়ারি পান্নার ওই স্ট্যাটাসে কোথাও শেলী মান্না বা অমিত হাসানের নাম পাওয়া যায়নি।

প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী বলেন, এই ব্যক্তিকে আমি চিনি না। আমার সঙ্গে তার কোনো যোগাযোগ কিংবা কোনো সম্পর্ক নেই। এমনকি মান্না ফাউন্ডেশনের সদস্যও নন তিনি। তবুও খবর পেয়েছি, সে নাকি ফাউন্ডেশনের নাম ভাঙিয়ে মান্নার ভক্ত হিসেবে সদস্য সংগ্রহ করছে। সবাইকে এ বিষয়ে সাবধান থাকার জন্য অনুরোধ করছি।

শেলী মান্না আরো বলেন, যারা মান্নাভক্ত তাদের অনুরোধ করব, আপনারা কারো কথায় প্রভাবিত হবেন না। মান্না সম্পর্কিত যেকোনো কার্যক্রমের আপডেট একমাত্র আমার পরিচালনাধীন কৃতাঞ্জলি চলচ্চিত্রের ফেসবুক পেইজ ‘কৃতাঞ্জলি’ ও ফেসবুক গ্রুপ ‘মান্না অফিশিয়াল’ থেকে পাওয়া যাবে। এর বাইরে আর কোনো তথ্য বিশ্বাস করবেন না। এতে প্রতারিত হতে পারেন।

প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি চলচ্চিত্র থেকে জানানো হয়েছে, এ ধরনের বিষয়ের সঙ্গে যারা জড়িত তাদের সতর্ক করা হচ্ছে। এর পরও সতর্ক না হলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

চিত্রনায়ক অমিত হাসানের নাম ব্যবহার করা হলেও তিনি এই মান্নাভক্ত পান্নাকে চেনেন না বলে দাবি করেন। অমিত হাসান বলেন, তাকে আমি চিনিই না। আমার নাম সে ব্যবহার করেছে। বেশ কয়েকজনের মুখে খবরটি শুনে অনেকটা আতঙ্কিত হয়েই শেলী ভাবিকে বিষয়টি অবহিত করেছি। তিনিও তাকে চেনেন না।

পান্না চৌধুরী মান্না ফাউন্ডেশন কমিটির কোনো সদস্য না হয়েও সদস্য সংগ্রহের জন্য মান্নার ভক্তদের ফেসবুক ফ্যানপেইজ ও গ্রুপগুলোতে পোস্ট করেছেন; যা অন্যায় ও প্রতারণা। সেখানে অনুমতি ছাড়া তিনি আমার নামও ব্যবহার করেছেন। আমি ওই ব্যক্তিকে বলব, এসব প্রতারণা থেকে সরে দাঁড়ান।’