আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

জয়নুল

জয়নুল হক সিকদারের মৃত্যুতে মেয়র তাপসের শোক

প্রথমবার্তা, প্রতিবেদক: বিশিষ্ট ব্যবসায়ী সিকদার গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

 

বুধবার (১০ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, জয়নুল হক সিকদার শুধু একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধাই ছিলেন না, তিনি মানবতাবাদী একজন শিল্প উদ্যোক্তাও ছিলেন। তিনি দেশে প্রথম হৃদ্বিজ্ঞানের (কার্ডিওলজি) মতো বিশেষায়িত চিকিৎসাসেবা বেসরকারি পর্যায়ে চালু করেন।

 

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরো বলেন, একইভাবে তিনি ধানমণ্ডিতে দেশের প্রথম মহিলা মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে নারীর জন্য মেডিক্যাল চিকিৎসায় উচ্চশিক্ষার দ্বার অবারিত করেন।

 

তার হাত ধরেই বাংলাদেশের প্রথম বেসরকারি ব্যাংক – ন্যাশনাল ব্যাংকের পথচলা শুরু হয়। এভাবেই তিনি দেশের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়নের চাকা ত্বরান্বিত করার পাশাপাশি নিজেকে একজন মানবতাবাদী শিল্প উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছেন। এ রকম বহু কিছু ‘প্রথম’-এর পথিকৃৎ তিনি।

 

ডিএসসিসি মেয়র বলেন, তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো। তার শরীরী মৃত্যু হলেও তার অশরীরী মহৎ কর্ম ও কর্মকাণ্ডের মাঝেই তিনি এ দেশের মানুষের অন্তরে চিরস্মরণীয় হয়ে বেঁচে থাকবেন।

 

শোক বার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।