আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

180905biden trump

ট্রাম্পকে গোয়েন্দা ‘বিফ্রিং’ দেওয়ার প্রয়োজন মনে করেন না বাইডেন

প্রথমবার্তা, প্রতিবেদক: মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গোয়েন্দা তথ্য দিতে চান না দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। ট্রাম্পের খেয়ালী আচরণের কারণে তাঁকে নিরাপত্তা সংক্রান্ত তথ্য দেওয়া উচিত নয় বলেই মনে করেন বাইডেন। শুক্রবার মার্কিন এক টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন হোয়াইট হাউসের নয়া এই বাসিন্দা।

মার্কিন যুক্তরাষ্ট্রের দীর্ঘ দিনের রীতি মেনে সাবেক প্রেসিডেন্টের কাছে গোয়েন্দা দপ্তরের গোপন রিপোর্ট পাঠানো হয়। কিন্তু বাইডেনের মতে, প্রকাশ্যে দেশের গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে বিদ্রোহে প্ররোচণা দিয়ে সেই ঐতিহ্যগত অধিকার হারিয়েছেন ট্রাম্প।

সিবিসি নিউজের এক সাক্ষাৎকারে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে প্রশ্ন করা হয় যে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও একই রকম সৌজন্য রক্ষা করা হবে কি না এবং তিনি গোয়েন্দা তথ্য পাবেন কি না। এ বিষয়ে প্রেসিডেন্ট বাইডেন বলেন, আমি সেটা মনে করি না।

প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমি মনে করি না যে, ট্রাম্পকে গোয়েন্দা বিফ্রিং দেওয়ার প্রয়োজন আছে। প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর প্রথমবার সাক্ষাতকারের মুখোমুখি হয়ে এভাবেই ট্রাম্পের বিষয়ে কথা বলেছেন বাইডেন।