আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1025 103051 1

ট্রাম্পের জয় নিয়ে সাম্প্রতিককালের সবচেয়ে বড় রাজনৈতিক বাজি

প্রথমবার্তা, প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিজয় নিয়ে ৫০ লাখ ডলারে বাজি ধরেছেন এক বৃটিশ জুয়াড়ি। এ বাজিতে তিনি জিতলে পাবেন এক কোটি ৫০ লাখ ডলার।

ধারণা করা হচ্ছে, এ যাবতকালের মধ্যে সবচেয়ে বড় অংকের রাজনৈতিক বাজি এটি। ক্যারিবিয়ান দ্বীপ কুরাকাওতে বেসরকারিভাবে নিবন্ধিত সাবেক এক ব্যাংকার এই বাজি ধরেছেন।

তিনি ট্রাম্পের নির্বাচনী শিবিরের সঙ্গে পরামর্শ করার পর এই বাজি ধরেছেন বলে জানা গেছে। তাতে তাকে আশ্বস্ত করা হয়েছে, ট্রাম্প নির্বাচনে জিতবেন। লন্ডনের অনলাইন দ্য সান’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে নিউ ইয়র্ক পোস্ট।

বাজির সঙ্গে সম্পর্ক আছে এমন একটি সূত্র জানিয়েছে, এটাই রাজনৈতিক সবচেয়ে বড় বাজি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে রাজনীতিতে বাজি অবৈধ হলেও বৃটেন সহ অনেক দেশে তা জনপ্রিয়। ফলে যুক্তরাষ্ট্রের এ বছরের নির্বাচন সব সময়ের মধ্যে সবচেয়ে বড় বাজিতে রূপ নিতে যাচ্ছে। বাজি বিষয়ক তুলনামূলক সাইট অডচেকার মঙ্গলবার বলেছে, যত মানুষ মার্কিন নির্বাচন নিয়ে বাজি ধরেছেন তাদের মধ্যে ৪ জনের ৩ জনই ট্রাম্পের পক্ষে বাজি ধরেছেন। তারা মনে করছেন, ট্রাম্প আরেক দফা ক্ষমতায় আসছেন। ফলে ট্রাম্পের জাগরণ দেখা দেবে। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে এই বাজিতে প্রথম চার ঘন্টায় বাজির শতকরা ৭১ ভাগ অর্থ এসেছে ট্রাম্পের ওপর বাজি থেকে।

একে বিস্ময়কর বলে মন্তব্য করেছেন সাইটটির মার্কেটিং প্রধান স্যাম ইটন।
তিনি বলেছেন, ২০১৬ সালে আমরা যে ধরনের নির্বাচন দেখেছি, এবারও সেই একই রকম নির্বাচন হচ্ছে যুক্তরাষ্ট্রে। আমরা যতই নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছি, ততই ট্রাম্পের জন্য অর্থ আসছে এই বাজিতে। নির্বাচনের দিনে আরো প্রচুর জুয়ারি এতে অংশ নেবেন। পেডি পাওয়ার নামে এক বুকমেকার বলেছে, ট্রাম্প ইস্যুতে ২৪ ঘন্টায় উঠে এসেছে জুয়ার শতকরা ৯৩ ভাগ।