আজ ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

মুরাদ

ডা. মুরাদ হাসান দেশ ছাড়ছেন!

প্রথমবার্তা প্রতিবেদকঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন ও শিষ্টাচার বহির্ভূত বক্তব্যের জেরে সদ্য পদত্যাগ করা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

 

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) রাতে কানাডায় যাওয়ার উদ্দেশ্যে টিকিট কেটেছেন তিনি।সংশ্লিষ্ট এয়ারলাইনস সূত্রে জানা যায়, বুধবার (০৮ ডিসেম্বর) তিনি একটি টিকিট কাটেন।

 

এ দিকে প্রতিমন্ত্রী থাকা অবস্থায় ডা. মুরাদের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি পদত্যাগের দিন মঙ্গলবার তার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি সূত্র।

 

এ বিষয়ে মুরাদ হাসানের বক্তব্য জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে কোনো সাড়া পাওয়া যায়নি।উল্লেখ্য, সম্প্রতি যৌন হয়রানিমূলক, বিকৃত, বর্ণবাদী, ঢাকা বিশ্ববিদ্যালয় ও এই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগের নারী নেত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে তোপের মুখে পড়েন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। পাশাপাশি নায়িকা মাহিয়া মাহির সঙ্গে অশ্লীল আহ্বানের কল রেকর্ড ফাঁসের পর চারদিকে যখন সমালোচনার ঝড় উঠে।

 

এরপরই সোমবার (৬ ডিসেম্বর) তাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে অনুযায়ী মঙ্গলবার (৭ ডিসেম্বর) সচিবালয়ে ই-মেইলে পদত্যাগপত্র জমা দেন ডা. মুরাদ।

 

মন্ত্রিত্ব হারানো মুরাদ হাসানের নাম ইতোমধ্যেই তথ্য মন্ত্রণালয়ের নামফলক থেকে মুছে ফেলা হয়েছে। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে থাকা প্রতিমন্ত্রীর তালিকা থেকেও তার নামটি বাদ দেওয়া হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও তার নাম নেই।