আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

164057Dhaka Wonderers club 1

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের গঠনতন্ত্র-কমিটি-অডিট রিপোর্ট চেয়েছেন হাইকোর্ট

প্রথমবার্তা, প্রতিবেদক:ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের গঠনতন্ত্র, অডিট রিপোর্ট চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পরিচালনা কমিটির নামের তালিকা চাওয়া হয়েছে। জামিন আবেদনকারীপক্ষকে মঙ্গলবারের মধ্যে এসব আদালতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আজ এ বিষয়ে পরবর্তী শুনানি হবে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। ওই ক্লাবের সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারের করা জামিন আবেদনের ওপর শুনানিকালে এ আদেশ দেওয়া হয়েছে। আদালতে আসামি পক্ষে আইনজীবী ছিলেন মো. কামরুল ইসলাম ও মুনমুন নাহার। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও শাহীন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ওয়ান্ডারার্স ক্লাবের সাবেক ফুটবলার জয় গোপাল সরকার। পরে তিনি ওই ক্লাব পরিচালনা পর্ষদের সদস্য, পরে ক্যাশিয়ারের দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে ক্লাবটির সাধারণ সম্পাদক হন।

ক্যাসিনো বিরোধী অভিযানে গতবছর ১৩ জানুয়ারি কেরানীগঞ্জ থেকে এক সহযোগীসহ দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াকে গ্রেপ্তার করে সিআইডি। এরপর গেন্ডারিয়া থানায় মানিলন্ডারিং আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। পরে এনু ও রুপন ভূঁইয়ার আদালতে দেওয়া ১৬৪ ধারার জবানবন্দিতে জয় গোপালের নাম উঠে আসে। এই জয় গোপাল সরকারের হাত ধরেই গেন্ডারিয়ার আওয়ামী লীগ নেতা এনু-রুপনের ক্যাসিনোকাণ্ডে জড়িত হওয়ার কথা জানায় সিআইডি। এরপর ওইবছরের ১৩ জুলাই লালবাগ থেকে জয় গোপাল সরকারকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।