আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

1

দাদা, দাদি, নানাকে হারিয়েছি, বেঁচে আছেন নানি; দোয়া করবেন: শেখ তন্ময়

প্রথমবার্তা, প্রতিবেদক:দাদা, দাদি, নানা সব মুরব্বিদের হারিয়েছি৷ বেঁচে আছেন আমার নানি। আমার নানির জন্য সবাই দোয়া করবেন।

শেখ সারহান নাসের তন্ময়। শেখ তন্ময় নামেই পরিচিত। তিনি বাগেরহাট-২ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। প্রথমবার মনোনয়ন নিয়েই তুমুল হইচই ফেলে দেন এই তরুণ সাংসদ। সোশ্যাল মিডিয়া বাংলাদেশের যে ক’জন রাজনীতিবিদ জনপ্রিয়তা অর্জন করেছেন তাদের মধ্যে অন্যতম শেখ তন্ময়।

বুধবার নিজের ফেসবুক পেইজে তন্ময় নিজের ও নানির একিওটি ছবি পোস্ট করেছেন। সেখানে লিখেছেন, ‘দাদা, দাদি, নানা সব মুরব্বিদের হারিয়েছি৷ বেঁচে আছেন আমার নানি। আমার নানির জন্য সবাই দোয়া করবেন।’

মুহূর্তে প্রতিক্রিয়ায় ছেয়ে যায় ওই পোস্ট। নেটিজেনরা দোয়া করছেন জানিয়ে নানা মন্তব্য লিখছেন। একজন লিখেছেন, ‘তরুণ প্রজন্মের অহংকার তন্ময় ভাই দোয়া রইলো আপনার জন্য এবং আপনার নানুর জন্য।’

শেখ তন্ময় ১৯৮৭ সালের ২৯ জুন জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শেখ হেলাল উদ্দীন ও মাতার নাম শেখ রুপা চৌধুরী। তিনি তৃতীয় শ্রেণী পর্যন্ত ঢাকায় অধ্যয়নের পর ভারতে একটি আবাসিক বিদ্যালয়ে গমন করেন। তবে পরবর্তীতে পুনরায় ঢাকাতে ও লেভেল এবং এ লেভেল সম্পন্ন করেন। ২০০৭ সালে পুনরায় ভারত গমন করেন ও ২০১২ সালে দেশে ফিরে আসেন। পরবর্তীতে লন্ডন থেকে সাংবাদিকতায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। ন সিঙ্গাপুরে একটি কম্পানিতে চাকরির মাধ্যমে তন্ময় প্রথম কর্মজীবন শুরু করেন।

শেখ তন্ময় ব্যক্তিগত জীবনে শেখ ইফরারের সাথে ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ইফরার শিক্ষকতা পেশায় যুক্ত আছেন। তন্ময়ের পিতা শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসন থেকে কয়েকবার সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিকভাবে তন্ময় বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক শেখ-ওয়াজেদ পরিবারের সাথে সম্পৃক্ত।

তন্ময়ের দাদা শেখ আবু নাসের যিনি শেখ মুজিবুর রহমানের ছোট ভাই। শেখ হেলাল সম্পর্কে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই। তন্ময়ের বোন শেখ সায়রা রহমান বিবাহ বন্ধনে আবদ্ধ হন বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি আন্দালিব রহমান পার্থর সাথে।