আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

172559rohit

‘দায়িত্বজ্ঞানহীন’ রোহিত শর্মার মাঝে কোনো অনুশোচনা নেই

প্রথমবার্তা প্রতিবেদকঃ ঘরের মাটিতে রোহিত শর্মা যেমন বাঘ, দেশের বাইরে গেলে সাদা পোশাকে তিনি নিষ্প্রভ হয়ে পড়েন। চলতি অস্ট্রেলিয়া সফরে তাই দেখা যাচ্ছে। রোহিত শর্মাকে আউট করতে পারেন রোহিত শর্মা। সিডনির পর তেমনই দেখা গেছে ব্রিসবেনে। যথারীতি রোহিত নিজের উইকেট ছুড়ে দিয়ে এসেছেন। সুনীল গাভাস্কার তো তাকে রীতিমতো দায়িত্বজ্ঞানহীন বলেছেন। তবে রোহিত শর্মা এসব কথায় কান দিতে চান না। এমনকী আউট হওয়া নিয়ে তার কোনো অনুশোচনাও নেই।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার তোলা ৩৬৯ রানের জবাবে রোহিত শর্মা ভারতীয় দলের ভরসা হয়ে উঠেছিলেন। প্রথম ৪ ব্যাটসম্যানের মধ্যে তিনি ছাড়া এখনও কোনো ভারতীয় ব্যাটসম্যানই ১০ রানের গণ্ডি পার হতে পারেননি। সেই রোহিত নাথান লায়নের বলে স্টেপ আউট করে মারতে গিয়ে লং অনে মিচেল স্টার্কের হাতে ধরা পড়েন। রোহিতের থেকে যখন লম্বা ইনিংস আশা করছিল ভারত, তখন এমন শট দেখে সবাই অবাক। ২ উইকেটে ৬২ রান তুলে আজ দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ভারত।

দিনের খেলার শেষে সাংবাদিক সম্মেলনে এসে রোহিত বলেন, ‘আমি ঠিক জায়গাতেই হিট করেছিলাম। কিন্তু ঠিকমতো কানেক্ট হয়নি। ডিপ স্কোয়ার লেগ এবং লং অনের মাঝে মারতে গিয়েছিলাম। পিচে বাউন্স ছিল, বল ব্যাটে আসছিল। এভাবে খেলতেই তো আমি ভালবাসি। ব্যাট করতে নেমে কয়েক ওভার দেখার পর কিছু অ্যাডজাস্টমেন্ট করে নিয়েছিলাম। কিন্তু তারপর এই আউট খুবই দুর্ভাগ্যজনক, তবে এই নিয়ে আমার কোনো অনুশোচনা নেই। বোলারদের ওপর চাপ সৃষ্টি করাই আমার লক্ষ্য ছিল।’