আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

145633

দিওয়ালিতে বাজি না ফাটানোর পরামর্শ, কটাক্ষের মুখে কোহলি

প্রথমবার্তা, প্রতিবেদক:আইপিএলের পর বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরে পাড়ি জমিয়েছে ভারতীয় দল। বর্তমানে অজিদের দেশে কোয়ারেন্টাইনে রয়েছে টিম ইন্ডিয়া। সেখান থেকেই দেশবাসীকে দিওয়ালির শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন তারা।

আর সেটা করতে গিয়েই বিতর্কে জড়ালেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। দিওয়ালির শুভেচ্ছার পাশাপাশি বাজি না ফাটানোর আবেদন জানানোয় বিরাটের প্রতি ক্ষুব্ধ নেটিজেনদের একাংশ।

করোনা আবহে এমনিতেই আগের জৌলুস নেই। তার ওপর জারি হয়েছে বাজি ফাটানোর ওপর নিষেধাজ্ঞা। শনিবার সকালে দেশবাসীকে দিওয়ালির শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাই বাজি না ফাটানোর আরজি জানান বিরাট।

টুইটে ভিডিওবার্তায় বলেন, আপনাকে এবং আপনার পরিবারকে আমার তরফ থেকে দিওয়ালির অনেক শুভেচ্ছা। ভগবান যেন আপনার জীবনে সুখ, শান্তি, সমৃদ্ধি দেন। দয়া করে বাজি ফাটাবেন না। পরিবেশ বাঁচান। বাড়িতে নিজের প্রিয়জনদের সঙ্গে প্রদীপ ও মিষ্টি দিয়ে এই বিশেষ মুহূর্ত উদযাপন করুন।

কিন্তু বিরাটের এই আরজিতে চটে যান নেটিজেনদের একাংশ। একজন লেখেন, ‘বাজি ফাটাব না? আইপিএলের সময় বাজি ফাটাতে দেখেননি? কিংবা বড়দিন বা নতুন বছর? সেই সময় আপনি চুপ করে থাকেন। কিন্তু হিন্দু উৎসবের সময়েই যত জ্ঞান দেন।’

  

অপর এক নেটিজেন লেখেন, ‘‌‌সে না হয় দিওয়ালি পালন করব। কিন্তু বাজি নিয়ে জ্ঞান দেওয়াটা কি জরুরি ছিল?‌’‌ সূত্র : সংবাদ প্রতিদিন