আজ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

134356Untitled 1

দুদকের মামলায় জামিন পেলেন এমপি জিন্নাহ

প্রথমবার্তা, প্রতিবেদক:সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিন পেয়েছেন জাতীয় পার্টির (জাপা) বগুড়া-২ আসনের সংসদ সদস্য (এমপি) মো. শরিফুল ইসলাম জিন্নাহ।

আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের এক দ্বৈত বেঞ্চ এই আদেশ দিয়েছেন। দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মামলাটি করেন।

এমপি শরিফুল ইসলাম জিন্নাহ ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে মামলার অভিযোগ থেকে জানা গেছে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বগুড়ার এই সংসদ সদস্যকে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী জমা দিতে নোটিশ পাঠায় দুদক।

ওই নোটিশের পরিপ্রেক্ষিতে সম্পদ বিবরণী দাখিল করেন জিন্নাহ। এর পর তা যাচাইয়ে তদন্তে নামে দুদক। দীর্ঘ তদন্ত ও সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে দুদকের অনুসন্ধানে তার সম্পদের তথ্য গোপনের বিষয়টি বেরিয়ে আসে। যার পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে মামলাটি করা হয়।