আজ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

Dhanmondi lake

ধানমন্ডি লেকে ভেসে উঠলো কিশোরের মরদেহ

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজধানীর ধানমন্ডি লেক থেকে আবির হোসেন (১৬) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৬ জুলাই) দিনগত রাতে লেকের পানি থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠায়। রোববার (১৭ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

 

নিহত আবিরের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার কাইজারচর গ্রামে। বাবা শাহ আলমের একমাত্র ছেলে ছিল সে। পরিবারের সঙ্গে হাজারীবাগ ডেন্টাল রোডের ১৯ নম্বর গলির একটি বাসায় থাকতো। আগে একটি দোকানে কর্মচারী হিসেবে কাজ করলেও বর্তমানে বেকার ছিল।

বাবা শাহ আলম জানান, শনিবার ৪-৫ বন্ধুর সঙ্গে ধানমন্ডি লেকে গোসল করতে যায় আবির।   অন্যরা পানি থেকে উঠে আসলেও সে আরও একটি ডুব দিয়ে উঠবে বলে জানায়। এরপর ডুব দিতে গিয়ে সে নিখোঁজ হয়ে যায়। পরে তার বন্ধুরা সেখান থেকে চলে আসলেও লেকের আশপাশের কয়েকজনকে ছাড়া আবিরের পরিবারের কাউকে বিষয়টি জানায়নি। রাত ১০টার দিকে তিনি খবর পেয়ে ধানমন্ডি লেকে যান। এরপর ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দিলে তারা এসে খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে রাত ১২টার দিকে লেকের পানিতে ভেসে ওঠে আবিরের মরদেহ। পরে ফায়ার সার্ভিস মরদেহটি পানি থেকে পাড়ে তুলে আনে। আবির মোটামুটি সাঁতার জানতো বলে জানান তিনি।

মরদেহের সুরতহাল প্রতিবেদনে ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিকুল ইসলাম উল্লেখ করেন, ধানমন্ডি লেকের হৈচৈ রেস্টুরেন্ট ও ডিসি রেস্টুরেন্টের মাঝামাঝি স্থানের পানি থেকে আবিরের মরদেহ উদ্ধার করা হয়। গোসল করতে নেমে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে বিস্তারিত তদন্ত চলছে।