আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

142153Capture

নতুন বছরে ভালো থাকার জন্য এই মানুষগুলোকে পাশে রাখুন

প্রথমবার্তা প্রতিবেদক:আপনি যদি অন্য মানুষের সঙ্গ খুব পচ্ছন্দ করেন তবে আপনাকে আপনার জীবনের সাথে জড়িত মানুষগুলোকে খুব বিজ্ঞতার সাথে বেছে নিতে হবে। এখানে পরিবারের কথা বলা হচ্ছে না। সত্যিই কথা বলতে মানুষ মানুষকে প্রভাবিত করে। এজন্য এমন মানুষের সাথে ওঠা বসা করুন যার মাধ্যমে আপনার কোন ক্ষতি না হয়।

আমরা যখন ভালো খারাপের মধ্যে পার্থক্য করি এর অর্থ এই নয় যে খারাপকে দূরে ঠেলে দেওয়া। তবে আপনি আপনার মেন্টরশিপ হিসেবে এমন একজনকে পচ্ছন্দ করেন যে আপনাকে ভালো পরামর্শ দেবে এবং আপনার জীবনের মূল্যবোধ তৈরীতে ভূমিকা রাখবে।

তবে কিছু মানুষ আছে যারা আপনাকে বিষাক্ত করে তুলবে। এজন্য আপনি কাদের সাথে চলাফেরা করবেন তা বুঝে শুনে নির্বাচন করতে হবে।

ভালো শ্রোতা:

ভালো শ্রোতা খুঁজে পাওয়া খুব কঠিন, তবে অনেকেই আছে। জীবনের কষ্টকর কথা ভাগাভাগি করে নেওয়ার মাধ্যমে আমরা আমাদের অর্ধেক সমস্যা সমাধান করতে পারি। তবে সমস্যাটি হ’ল মানুষ আজ এতটা আত্ম-নিমগ্ন যে তারা অন্যের জীবনে কী ঘটছে তা খুব কমই জানতে চায়। এমন পরিস্থিতিতে একজন মনোরোগ বিশেষজ্ঞের সাহায্য নিতে পারেন।

সৎ:

একজন সৎ মানুষ পাশে পাওয়া ভাগ্যের বিষয়। আপনার পাশের মানুষটির ভিতর যদি সততা থাকে তবে আপনার জীবনে সঠিক পছন্দ করতে সহায়তা করে। এই শ্রেণীর মানুষ কখনোই আপনার সমালোচনা করবে না, বরং আপনাকে ভালো দৃষ্টিকোণের জন্ম দেবে।

যারা অ্যাডভেঞ্চার পছন্দ করে:

জীবনে কিছুটা হলে উন্মাদনা এবং অ্যাডভেঞ্চারও থাকতে হবে। আপনি যদি সত্যিই অ্যাডভেঞ্চারমূলক কিছু করার জন্য আগ্রহী না হন, তবে জিন্দেগি না মিলেগি দো বারা বলিউড সিনেমার হৃতিক রোশনের মতো একদল বন্ধু জোগাড় করুন জীবন কী তা বোঝার জন্য।

ইতিবাচক মানুষ:

আপনার চারপাশে ইতিবাচক মানুষ থাকা খুব গুরুত্বপূর্ণ কারণ নেতিবাচক মানুষ আপনাকে তার পথে পরিচালিত করবে। এজন্য মানুষ খোঁজার সময় এ বিষয়টি মাথায় রাখবেন।

যন্ত্রণাদায়ক মানুষ:

আমরা কোনও সুপারম্যান না এবং আমাদের সকলের পরামর্শ প্রয়োজন। আমাদের বন্ধু মহলে এমন কিছু মানুষ থাকে যারা আপনাদের সমস্যার সময়ই শুধু উপস্থিত থাকে। এটি যে কেউ হতে পারে, আপনার পরিবারে কেউও হতে পারে।

সুখি ব্যক্তির সান্নিধ্য:

যে ব্যক্তি নিজে হাসিখুশি থাকে সে আপনাকে খুশি রাখতে সাহায্য করবে। আপনার সাফল্যের জন্য সে আপনাকে সুপরামর্শ দেবে। আর জীবনে সুখি হওয়ার জন্য সাফল্য অনেক জরুরী।