আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

অফিস

নতুন সিদ্ধান্ত অফিস-আদালত বন্ধে

প্রথমবার্তা, প্রতিবেদক:  আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। করোনা সংক্রমণ ও মৃত্যু কমাতে জরুরি পরিষেবা বাদে সরকারি অফিস-আদালত বন্ধ থাকবে।

 

রোববার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা করা হবে।শনিবার (২৬ জুন) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে সরকারের উচ্চপর্যায়ের ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

 

বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করা হয়।এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু কমাতে ইতোমধ্যে ঢাকা থেকে সড়ক, রেল ও নৌপথে যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে সরকার।

 

এখন আরও কঠোর বিধিনিষেধ জারি করা হবে, এটি দেশব্যাপী হবে।এর আগে শুক্রবার সরকারের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, কোভিড-১৯ সংক্রমণ রোধকলপে আগামী সোমবার (২৮ জুন) থেকে ৭ দিন সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে।

 

এসময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।শনিবার প্রজ্ঞাপন জারির কথা থাকলেও রোববার প্রজ্ঞাপন জারি করা হবে বলে উচ্চপর্যায়ের বৈঠকে সিদ্ধান্ত হয়।