আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

1606581463 16

নিউজার্সির সিটি নির্বাচনে বাংলাদেশি শাহীন খালিক জয়ী

প্রথমবার্তা প্রতিবেদক: বাংলাদেশি অধ্যুষিত যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ২নং ওয়ার্ডের বিশেষ নির্বাচনে বাংলাদেশি-আমেরিকান শাহীন খালিক জয়লাভ করেছেন।

 

তিনি ইতোপূর্বে এই আসনের নির্বাচিত কাউন্সিলম্যান ছিলেন। নির্বাচনে তার প্রধান প্রতিদ্ব›দ্বী ছিলেন অপর বাংলাদেশি-আমেরিকান এবং সাবেক সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ আকতারুজ্জামান।

 

গত ৩ নভেম্বর এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত এবং সকল ভোট গণনা শেষে অতি সম্প্রতি ফলাফল ঘোষণা করা হয়। এতে শাহীন খালিক শত ভোটের ব্যবধানে জয়লাভ করেন বলে জানা গেছে।

 

ফলাফলে শাহীন খালিক ২ হাজার ৭৬২ ভোট এবং মোহাম্মদ আকতারুজ্জামান ২ হাজার ৬৬২ ভোট পেয়েছেন। নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

 

এদিকে এই নির্বাচন ঘিরে কমিউনিটিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছিল লক্ষণীয়। বিশেষ করে প্রধান দুই প্রার্থী বাংলাদেশি-আমেরিকান এবং দু’জনই ইতোপূর্বে কাউন্সিলম্যানের দায়িত্ব পালন করায় নির্বাচনটি জমে উঠে।

 

এর আগে নির্বাচনে শাহিন খালিক বিজয়ী দাবি করার পর প্রধান প্রতিদ্ব›দ্বী মোহাম্মদ আকতারুজ্জামান চ্যালেঞ্জ করলে পুনরায় ভোট গণনার পর উভয়ে সমান সংখ্যক ভোট পাওয়ায় পরবর্তীতে বিশেষ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, পুনঃনির্বাচিত সিটি কাউন্সিলম্যান শাহীন খালিকের বাড়ি পণ্যভ‚মি সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নে।