আজ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

নিউ ইয়র্কে শামীম সিদ্দিকীর সংগীত সন্ধ্যায় দর্শক-শ্রোতার ঢল
নিউ ইয়র্কে শামীম সিদ্দিকীর সংগীত সন্ধ্যায় দর্শক-শ্রোতার ঢল

নিউ ইয়র্কে শামীম সিদ্দিকীর সংগীত সন্ধ্যায় দর্শক-শ্রোতার ঢল

প্রথমবার্তা প্রতিবেদকঃ নিউ ইয়র্কে শিল্পী শামীম সিদ্দিকী মানেই প্রাণ খোলা হাসি আর সুরের জাদুতে সবার মন ভরানো। যেকোনো আড্ডা থেকে শুরু করে জমকালো মঞ্চে, সমানভাবে তার পদচারণ। মঞ্চ মাতানোর কারিগর শামীম সিদ্দিকীর একক সংগীত সন্ধ্যাটাও তাই নিউ ইয়র্কবাসীর জন্য স্মরণীয় হয়েই থাকল।

 

শুক্রবার সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেসে ছিল প্রবাসীদের ভিড়। যদিও বাইরে তখন বৈরী প্রকৃতি। প্রচণ্ড ঝোড়ো হাওয়া আর বৃষ্টি উপেক্ষা করেই জড়ো হয়েছেন অসংখ্য দর্শক-শ্রোতা। শো টাইম মিউজিকের ব্যানারে এই একক সংগীত সন্ধ্যায় শিল্পী শামীম সিদ্দিকী নিজের গাওয়া জনপ্রিয় গানগুলো শোনান। পাশাপাশি রবীন্দ্র, নজরুল, ফোক এবং ব্যান্ডের গান মিলিয়ে ৩০টির মতো গান গেয়ে মঞ্চ মাতিয়ে তোলেন তিনি।

 

শুরুতেই শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর আলমের আহ্বানে মঞ্চে আসেন শিল্পী ও বিশিষ্টজনেরা। এ সময় শামীম সিদ্দিকীর মা হাসনা সিদ্দিকীর উপস্থিতি সবাইকে আনন্দে ভাসায়। অনুষ্ঠানে শিল্পী তার নিজের লেখা, সুর করা ‘মা’ গানটি গেয়ে শোনান। এরই মধ্যে জনপ্রিয় গানটি গাওয়ার সময় দর্শকদের অনেকের চোখেই ছিল আবেগের জল।

 

আলমগীর খান আলম বলেন. ‘আমরা নিয়মিত নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকি। তারই অংশ হিসেবে প্রবাসে থাকা বিশিষ্ট সংগীতশিল্পীদের ধারাবাহিক একক অনুষ্ঠানের আয়োজন করছি আমরা। যা এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। শিল্পী শামীম সিদ্দিকী তার সংগীত দিয়ে অনেক দিন ধরে প্রবাসে বাংলা সংস্কৃতির বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। তার অবদানকে স্মরণীয় করে রাখতেই তাকে নিয়ে আমাদের বিশেষ এই আয়োজন।

 

অনুষ্ঠানে জাতীয় পুরস্কার বিজয়ী সংগীতশিল্পী বেবী নাজনীনসহ বিশিষ্টজনদের অনেকে উপস্থিত ছিলেন। ঢাকা থেকে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন শফি মণ্ডল, শিল্পী রবী চৌধুরী, মিলন মাহমুদ, আসিফ আকবর, চঞ্চল চৌধুরী, পথিক নবী, ফকির সাহাবুদ্দিন, মেহেরিন মাহমুদ, এস ডি রুবেল, ডলি সায়ন্তনী, আলম আরা মিনুসহ অনেকে।

 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানে শিল্পী শামীম সিদ্দিকী বলেন, ‘মনের আনন্দের জন্য গান করি। আনন্দ দেবার জন্য গান করি। আপনারা আমার গান পছন্দ করেন, সেটাই আমার সার্থকতা।’

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রবাসের প্রিয় মুখ আশরাফুল হাসান বুলবুল।