আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

image 369153 1606555384

নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, ৪ জনের প্রাণহানি

প্রথমবার্তা প্রতিবেদক:গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে চার জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

আজ শনিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মালেকের মোড়ে গোপালগঞ্জ-পাটগাতী সড়কে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাটিকামারী গ্রামের রঞ্জিত ধরের ছেলে সঞ্জিতধর (৪০), টুঙ্গিপাড়া উপজেলার বড় ডুমুরিয়া গ্রামের সুমন্ত কীর্ত্তনীয়ার ছেলে কৃষ্ণ কীর্ত্তনীয়া (৩২), একই উপজেলার নিলফা গ্রামের মোমরেজ মোল্লার ছেলে ভ্যানচালক আকাম উদ্দিন মোল্লা (৫৫) এবং বাসের হেলপার ঠান্ডা মিয়া (৫২)। তার বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলার বাকপুর গ্রামে।

আহতদের গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

টুঙ্গীপাড়া থানার ওসি এএফএম নাসিম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকাগামী দোলা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়লে হতাহতের এ ঘটনাটি ঘটে।

প্রতক্ষদর্শী বাসযাত্রী সোহাগ খান বলেন, সকালে বাসটি পিরোজপুর থেকে ছেড়ে আসে। বাস ছাড়ার পর থেকেই চালক তার আসনের পাশে বসে থাকা দুই ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন এবং দ্রুতগতিতে বাসটি চালাচ্ছিলেন। ঘটনাস্থলে আসার পর বাসটি পেছন থেকে একটি যাত্রীবাহী ভ্যানকে চাপা দেয়। একপর্যায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং বাসটি কালভার্টের রেলিং ভেঙে সড়কের পাশে খালের মধ্যে উল্টে পড়ে।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. জানে আলম বলেন, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া  থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুর্ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ঘটনাস্থলে একজন এবং হাসপাতালে নেয়ার পর আরও তিন জনের মৃত্যু হয়।