আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

পাকিস্তান

পাকিস্তান সফরের আমন্ত্রণ জানালেন শেখ হাসিনাকে ইমরান খান

প্রথমবার্তা, প্রতিবেদক:  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেছেন, পাকিস্তান বাংলাদেশের সাথে তাদের বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক বার্তায় তিনি বলেন, ভ্রাতৃত্বপূর্ণ বাংলাদেশের সাথে আমরা আমাদের বিদ্যমান সম্পর্ককে আরও শক্তিশালী এবং আমাদের পরবর্তী প্রজন্মের জন্য নতুন করে গড়ে তুলতে চাই।

 

কারণ আমরা বিশ্বাস করি যে, আমাদের দুই দেশের মানুষের ভাগ্য একই সাথে জড়িত।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে এখানে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনব্যাপী বিশেষ কর্মসূচির সমাপনি অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত পাকিস্তান হাই কমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স কশিফ জামিল এ বার্তা স্ক্রীনড করেন।

 

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানে বক্তব্য দেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণ দেন।

 

ইমরান বলেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণে জন্ম শতবার্ষিকী অনুষ্ঠান হচ্ছে গভীর ভালবাসা ও শ্রদ্ধার প্রতিচ্ছবি।পাকিস্তান বাংলাদেশের সাথে তার ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে গভীরভাবে মূল্যায়ন করে, যা এই অঞ্চলে এবং এর আশেপাশের অঞ্চলের দীর্ঘস্থায়ী শান্তি ও নিরাপত্তা এবং টেকসই সমৃদ্ধি উন্নয়নের লক্ষ্যে অংশীদারিত্ব মূলক ইতিহাস, অভিন্ন ধর্ম এবং একই স্বার্থের উপর ভিত্তি করে রচিত উল্লেখ করে তিনি বলেন, এ উপলক্ষে আসুন আমরা জনগণের উন্নত ভবিষ্যতের জন্য আমাদের দুই দেশের মধ্যেকার সম্পর্ককে আরও গভীর করতে প্রতিজ্ঞাবদ্ধ হই।

 

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়ে ইমরান খান বলেন, ‘আমাদের গভীরতর সম্পর্ককে এগিয়ে নিতে, আমি আপনাকে যত দ্রুত সম্ভব পাকিস্তান সফরের জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানাচ্ছি ।

 

আমি বিশ্বাস করি, এর ফলে আমাদের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ক্ষেত্রে এক নতুন অধ্যায়ের সূচনা হবে ।’ তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে, তার দীর্ঘায়ু , সুস্বাস্থ্য, অব্যাহত শান্তি ও অগ্রগতি একই সাথে ভ্রাতৃপূর্ণ বাংলাদেশীদের সমৃদ্ধি কামনা করেন ।ইমরান বলেন, অনুগ্রহ করে, মহামহিম, আমার প্রস্তাবনাটি সর্বোচ্চ বিবেচনায় দেখবেন।