আজ ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

1704321 highcourt 1

পাবনা সদরে মেয়র পদে ভোট পুনঃগণনার নির্দেশ হাইকোর্টের

প্রথমবার্তা, প্রতিবেদক: পাবনা সদর পৌরসভার মেয়র পদে নির্বাচনের ভোট একমাসের মধ্যে পুনঃগণনার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে ঘোষিত ফলাফলের ভিত্তিতে প্রকাশিত গেজেটের কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। ওই নির্বাচনে মেয়র পদে পরাজিত আওয়ামী লীগের প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনির করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ড. শাহদীন মালিক ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পাবনা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) শরীফ উদ্দিন প্রধান বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন। জেলা যুবলীগের সাবেক সভাপতি, স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের শরীফ উদ্দিন প্রধান পেয়েছেন ২৭ হাজার ৯৬৯ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনি পান ২৭ হাজার ৮৪৭ ভোট। শরীফ উদ্দিন প্রধানকে ১২২ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়। ওই নির্বাচনে ১ হাজার ১৬৫ টি ভোট বাতিল করা হয়। এই ফলাফলের ভিত্তিতে গত ৭ গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এর আগেই নির্বাচন বাতিল চেয়ে গত ৫ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট আবেদন করা হয়।