আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

18091046162

প্রতারণা জালিয়াতিসহ ১১ মামলার আসামি হারুন দুই দিনের রিমান্ডে

প্রথমবার্তা, প্রতিবেদক:প্রতারণা, চাঁদাবাজি ও জালিয়াতিসহ নানা অপরাধে জড়িত ১১ মামলার আসামি চট্টগ্রামের (লোহাগাড়া) হারুন অর রশিদ (৩২) ওরফে বডিবিল্ডারকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে রাজধানীর বাড্ডা লিংক রোডের শরীয়তপুর টাওয়ার থেকে মতিঝিল থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে। পরে তার বিরুদ্ধে রাতেই ভুক্তভোগী বাদী হয়ে মতিঝিল থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ৩৩। ধারা দণ্ডবিধি ৪০৬-৪২০-৫০৬।

বুধবার তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। আগামী রবিবার তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে মতিঝিল থানা সূত্রে জানা গেছে।

হারুনের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতি ছাড়াও জাল দলিল তৈরি, অস্ত্র মামলা, সরকারি সম্পত্তি চুরিসহ তথ্য-প্রযুক্তি আইনে একাধিক মামলা রয়েছে।

এসব মামলার বিষয়ে মতিঝিল থানার সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, এই আসামি বিভিন্ন লোকজনকে নানাভাবে ব্ল্যাকমেইল করে আসছিল। বিভিন্ন ব্যবসায়ীদের টার্গেট করে নানা ধরনের ফাঁদে ফেলত সে। তার অনেকগুলো মোবাইল সিমকার্ড রয়েছে। যা বিভিন্ন অপরাধমূলক কাজে ব্যবহার করা হয় বলে পুলিশ জানিয়েছে।