আজ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

095753jahid malek helth minister kk 1

প্রথম দিনে টিকা নিয়েছেন যেসব ভিআইপিরা

প্রথমবার্তা, প্রতিবেদক:বাংলাদেশের সহস্রাধিক হাসপাতালে একযোগে শুরু হয়েছে গণ-টিকাদান কর্মসূচী। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার আবিষ্কার করা এবং ভারতের সিরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড নামে এই করোনাভাইরাস টিকা গ্রহণ করেন। এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই গণ-টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী।

এরইমধ্যে বাংলাদেশের সব জেলা উপজেলার ১০০৫টি কেন্দ্র থেকে এই টিকা কর্মসূচি একযোগে শুরু করা হয়েছে। এজন্য কাজ করছে ২৪০০টি টিম। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই টিকা কার্যক্রম চলবে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। প্রথম দিনে টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন।

আরো যারা ভ্যাকসিন নিলেন:

ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন কেন্দ্রে টিকা দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, কৃষি মন্ত্রী ড.আব্দুর রাজ্জাক, প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রথমদিনে আরো টিকা নিয়েছেন স্বাস্থ্য সচিব মোঃ আবদুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান, ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলামসহ বেশ কয়েজন এমপি, সুপ্রিম কোর্টের ৫৫ জন বিচারপতি এবং বিভিন্ন মন্ত্রনালয়ের সিনিয়র কর্মকর্তারা।

এর আগে গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে টিকা দেয়ার মাধ্যমে বাংলাদেশে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর কয়েকদিনে ৫ শতাধিক মানুষকে টিকা দেয়া হয়েছিল। এদের কারোরই কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে বলে এখন পর্যন্ত কোন খবর পাওয়া যায়নি।