আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

Prothombarta News 019524700

প্রশ্নপত্র ফাঁস জালিয়াতি চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

প্রথমবার্তা প্রতিবেদক:  বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি ও সরকারি চাকুরির নিয়োগ পরীক্ষায় জালিয়াতি চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে সিআইডি।বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছে সিআইডি।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তারকৃতরা ব্যাংক কর্মকর্তাসহ উচ্চ পেশায় নিয়োজিত ছিলো।সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, তিনটি দলে বিভক্ত হয়ে এ চক্রের সদস্যরা প্রশ্ন ফাঁসের কাজ করতেন।

 

প্রথম পর্যায়ে চক্রের সদস্যরা বিভিন্ন কোচিং সেন্টারে গিয়ে শিক্ষার্থী সংগ্রহ করতেন। এরপর, পরীক্ষার দিন একটি দল যত তাড়াতাড়ি সম্ভব পরীক্ষার প্রশ্ন সংগ্রহ করে পরবর্তী দলের কাছে পাঠিয়ে দিতেন।

 

যারা খুব কম সময়ের মধ্যে প্রশ্নের সমাধান করে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে পাঠিয়ে দিতো। আর, আরেক দল শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র সুবিধাজনক স্থানে সিট ফেলার কাজ করতে।

 

চক্রটি এসব কাজের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে লাখ টাকা আদায় করতো। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানায় সিআইডি।

 

এই চক্রের আর ৩ থেকে ৪ জন সদস্যকে গ্রেপ্তারের কাজ চলছে বলেও জানানো হয়। বাকী সদস্যদের গ্রেপ্তার করতে পারলেই পুরো চক্রটিকে আইনের আওতায় আনা সম্ভব হবে বলেও জানানো হয়।