আজ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন চাই না : কবিতা খানম
প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন চাই না : কবিতা খানম

প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন চাই না : কবিতা খানম

প্রথমবার্তা প্রতিবেদকঃ নওগাঁয় চার উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গলবার এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে কবিতা খানম বলেন, গ্রহণযোগ্য ও সুষ্ঠু ইউপি নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে নির্বাচন কমিশন প্রস্তুতি নিতে শুরু করেছে। প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন হোক এটা নির্বাচন কমিশন চায় না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি দল-মত নির্বিশেষে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের কাছ থেকেও নিরপেক্ষতা আশা করব।

 

তিনি বলেন, নওগাঁতে আমার জন্ম। সারা দেশের মতো এখানে কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন হোক এটা আমি চাই না। এজন্য ডিসি, এসপি, নির্বাচন কর্মকর্তা থেকে শুরু করে মাঠ পর্যায়ে যারা দায়িত্ব পালন করবেন তারা যেন সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেন এই আহ্বান জানাব।

 

সকাল সাড়ে ১১টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ। নির্বাচন কমিশন সচিবালয়ের আই ই ডি এ -২য় পর্যায়ের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ’র পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, নওগাঁ’ জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক বক্তব্য রাখেন।

 

জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর এই চার উপজেলার মোট ৭ লক্ষ ৯৫ হাজার ৪৭টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের লক্ষমাত্রা নিয়ে এই কার্যক্রম শুরু হলো। এর মধ্যে নিয়ামতপুর উপজেলার ১ লক্ষ ৭৫ হাজার ১টি, মান্দা উপজেলার ২ লক্ষ ৭৪ হাজার ৫৩টি, মহাদেবপুর উপজেলার ২ লক্ষ ১১ হাজার ৬৭২টি এবং রানীনগর উপজেলার ১ লক্ষ ৩৩ হাজার ৮৭১টি পরিচয়পত্র।