আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

আবদুল

প্রয়াত হলেন আবদুল মান্নান ভূঁইয়ার স্ত্রী মরিয়ম বেগম

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত আবদুল মান্নান ভূঁইয়ার স্ত্রী মরিয়ম বেগম আর নেই (ইন্না লিল্লাহি… রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৩ বছর।আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

 

তার মৃত্যুতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান মঙ্গলবার বিকেলে গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে শোক জানিয়েছেন। এ ছাড়া বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাকও গভীর শোক প্রকাশ করেছেন।

 

মরিয়ম বেগমের ছোট ছেলে ভুঁইয়া নন্দিত নাহিয়ান গণমাধ্যমকে বলেন, আম্মা ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মঙ্গলবার সকালে অসুস্থবোধ করায় দ্রুত সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাই। বিকেলে সেখানে তিনি মারা যান।

 

নাহিয়ান জানান, মরদেহ মোহাম্মদপুরের গজনবী রোডে তাদের বাসায় রাখা হয়েছে। এশার নামাজের পর জানাজা শেষে রায়েরবাজার কবরস্থানে দাফন করা হবে।

 

মরিয়ম বেগমের জন্ম ১৯৪৮ সালে ৮ জানুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি। কর্মজীবনে তিনি ঢাকা কলেজ ছাড়াও আরো অনেক কলেজে অধ্যাপনা করেন। কবি নজরুল কলেজের উপাধ্যক্ষের দায়িত্বও পালন করেন তিনি।