আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

yeaba 2101170954

প্লাস্টিকের বস্তায় সাড়ে ১৫ কোটি টাকার ইয়াবা

প্রথমবার্তা প্রতিবেদকঃ কক্সবাজারের টেকনাফের নাফ নদী থেকে ৫ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করেছে বিজিবি। যার বাজার মূল্য আনুমানিক সাড়ে ১৫ কোটি টাকা। রোববার (১৭ জানুয়ারি) ভোররাতে নাফনদীর দমদমিয়া বিওপির ওমরখাল থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

ঘটনাস্থল থেকে একটি দেশিয় তৈরি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি কিরিস উদ্ধার করা হয়।

বিজিবি কর্মকর্তারা বলেন, ‘ভোররাতে ওমরখাল পয়েন্ট দিয়ে ইয়াবার একটি চালান আসবে এমন খবর পায় টহলরত বিজিবি সদস্যরা। এর কিছুক্ষণ পর চার যুবককে একটি নৌকা করে বাংলাদেশের দিকে আসতে দেখা যায়। পরে তারা বাংলাদেশ সীমানার এক কিলোমিটার ভেতরে প্রবেশ করলে থামতে বলা হয়।

কিন্তু তারা না থেমে গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি চালালে তারা গুলিবিদ্ধ অবস্থায় পানিতে ঝাপিয়ে পড়ে। পরে অনেক খোঁজাখুঁজির পরও তাদের পাওয়া যায়নি। এ সময় নৌকায় থাকা ৫টি প্লাস্টিকের বস্তায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক ১৫ কোটি ৬০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফস্থ ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর রুবায়েত কবীর বলেন, ‘নৌকা নিয়ে বাংলাদেশে প্রবেশের এসব ইয়াবা জব্দ করা হয়। এছাড়া দেশিয় অস্ত্র ও কিরিস পাওয়া যায়। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।’