আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ফিচারে দুর্দান্ত, দামে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো রিয়েলমি
ফিচারে দুর্দান্ত, দামে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো রিয়েলমি

ফিচারে দুর্দান্ত, দামে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো রিয়েলমি

প্রথমবার্তা প্রতিবেদকঃ বিগত কয়েক বছরে স্মার্টফোন আমাদের যোগাযোগব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছে। প্রতিনিয়ত নতুন নতুন যুগান্তকারী উদ্ভাবন ও প্রযুক্তির অন্তর্ভুক্তির মধ্য দিয়ে স্মার্টফোনগুলো হয়ে উঠছে আরো হালকা এবং এতে যোগ হচ্ছে নতুন নতুন ফিচার। ফিচারে দুর্দান্ত ও দামেও সাশ্রয়ী- এমনই এক চমৎকার স্মার্টফোন নিয়ে এসেছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সি সিরিজের নতুন সংযোজন রিয়েলমি সি২১ওয়াই নামের ফোনটি শক্তিশালী হার্ডওয়্যার ও চমকপ্রদ ফিচারের এক অনবদ্য সমন্বয়। স্মার্টফোন নির্মাতা এই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যবহারকারীদের সেরা অভিজ্ঞতা নিশ্চিত করতে রিয়েলমির সব ফোনকে কঠোর মান-নিয়ন্ত্রণ পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়। তারই ধারাবাহিকতায়, ফোনের গুণগত মান নিশ্চিতে রিয়েলমি বিশ্বখ্যাত টিইউভি রাইনল্যান্ড’র সঙ্গে একযোগে কাজ করছে। এতে মোট ২৩টি মেজর টেস্ট রয়েছে, যার মধ্যে আছে ১২টি দৈনিক ব্যবহৃত টেস্ট সিনারিও, ৭টি এক্সট্রিম এনভায়রনমেন্ট টেস্ট সিনারিও ও ৪টি কম্পোনেন্ট রিলায়্যাবিলিটি টেস্ট সিনারিও। নতুন ফোন সি২১ওয়াই-এর গুণগত মান টিইউভি রাইনল্যান্ড কর্তৃক ডিজাইন করা এই সব কটি কোয়ালিটি পরীক্ষার মাধ্যমে নিরীক্ষা করা হয়েছে।

 

রিয়েলমি সি২১ওয়াই স্মার্টফোনে অসংখ্য অত্যাধুনিক ফিচার রয়েছে, যা ব্যবহারকারীদের স্মার্টফোন অভিজ্ঞতায় অনন্য এক মাত্রা যোগ করবে। এর কানেক্টিভিটি অপশনে আছে জিপিএস, ওয়াই-ফাই ও ব্লুটুথ ৫.০ সুবিধা। এ ছাড়া এ ফোনে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, এক্সেলেরেশন সেন্সর ও ম্যাগনেটিক ইনডাকশন সেন্সরও রয়েছে।

 

ফোনটির রয়েছে অক্টা-কোর প্রসেসর ও শক্তিশালী ব্যাটারির সমন্বয়ে দুর্দান্ত পারফরম্যান্স। ইউনিসক টি৬১০ অক্টা-কোর প্রসেসর সমৃদ্ধ রিয়েলমি সি২১ওয়াই ক্রেতাদের দেবে দ্রুত ও নিরবচ্ছিন্ন ফোন ব্যবহারের চমৎকার অভিজ্ঞতা। এতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, ফলে স্মার্টফোনে বেশি সময় কাটানো তরুণরা কোনো ধরনের দুশ্চিন্তা ছাড়াই দীর্ঘ সময় পর্যন্ত এ ফোনটি ব্যবহার করতে পারবেন। এ ছাড়া এ ফোনের মাধ্যমে ব্যবহারকারীরা নিশ্চিন্তে তাদের পছন্দের গেম, মুভি ও টিভি শো উপভোগ করতে পারবেন। দুর্দান্ত ব্যাটারি লাইফ থাকায় ব্যবহারকারীদের ফোন চার্জ দেওয়া নিয়ে চিন্তা করতে হবে না।

 

নান্দনিক ডিজাইন ও অসাধারণ ডিসপ্লে আছে এই ফোনে। ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনি-ড্রপ ফুল স্ক্রিনসহ এ ফোনের নান্দনিক ডিজাইন ব্যবহারকারীদের দেবে বিস্তৃত ফিল্ড ভিউ উপভোগের নিশ্চয়তা। ২০ : ৯ অনুপাতের বড় স্ক্রিনের মাধ্যমে কোনো ধরনের ঝামেলা ছাড়াই ব্যবহারকারীরা অধিক কনটেন্ট উপভোগ করতে পারবেন। এই ফোনের স্ক্রিনের অভ্যন্তরীণ কাঠামো এক্সক্লুসিভ ফাংশন ব্যবহার করে উন্নত স্ট্যাক প্রসেস গ্রহণ করে, যা সৃজনশীল উপায়ে ফোনের উপাদানগুলোকে আরো কাছাকাছি নিয়ে আসে। যার ফলে ফোনের ড্রপলেট কমে যায় এবং স্ক্রিন রেশিও ৮৯.৫ শতাংশ পর্যন্ত উপভোগ করা যাবে।

 

ফোনের ব্যাক কভারে টাইম আওয়ারগ্লাসের আদলে থাকা ক্রস-হ্যাচ জ্যামিতিক প্যাটার্ন ফোনটিকে দেখতে আরো আকর্ষণীয় করে তুলেছে এবং এর কারণে ফোনে হাতের ছাপ পড়বে না। টাইম আওয়ারগ্লাস থেকে অনুপ্রাণিত হয়ে করা বোল্ড ক্রস-হ্যাচ ডিজাইন তরুণদের আধুনিক স্টাইলে নতুন মাত্রা যোগ করবে। শুধু তাই নয়, স্পেশাল রিফ্লেক্টিভ লাইট ইফেক্ট তৈরি করতে এ ফোনের ব্যাক কভারে ৪৫০টিরও বেশি কার্ভ খোদাই করে ডিজাইন করা হয়েছে। চমৎকার নান্দনিক আধুনিক ডিজাইনের সমাহারে তৈরি সি২১ওয়াই প্রথম দেখাতেই যেকোনো মানুষের নজর কাড়বে।

 

স্মার্টফোন কেনার ক্ষেত্রে ক্রেতাদের কাছে ফোনের ফিচার ও ক্যামেরার মান অত্যন্ত গুরুত্বপূর্ণ। রিয়েলমি সি২১ওয়াই-তে এফ/২.২ অ্যাপারচারসহ ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরাসমৃদ্ধ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে; সঙ্গে আছে এফ/২.৪ অ্যাপারচারসহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও এফ/২.৪ অ্যাপারচারসহ ২ মেগাপিক্সেল সাদা-কালো লেন্স। এ ছাড়া এতে আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যা এআই বিউটিফিকেশন ফাংশন, এইচডিআর ও পোট্রেড মোডকে সাপোর্ট করে। ব্যবহারকারীরা এ ফোনে তোলা প্রাকৃতিক ও প্রাণবন্ত রঙের চমৎকার স্পষ্ট ছবি খুব সহজেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপলোড দিতে পারবেন। সাশ্রয়ী মূল্যে চমৎকার ফটোগ্রাফিক ফিচারের স্মার্টফোন খুঁজছেন এমন ক্রেতাদের জন্য রিয়েলমি সি২১ওয়াই উপযুক্ত একটি ফোন। এ ফোনে রয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সুবিধা। এই ফোন ক্রস ব্ল্যাক ও ক্রস ব্লু এই দুটি নজরকাড়া রঙে বাজারে পাওয়া যাচ্ছে। আগ্রহীরা এ ফোনটি কিনতে পারবেন মাত্র ১২,৪৯০ টাকায়।