আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1028 193431

ফ্রান্সে মহানবীকে অবমাননার প্রতিবাদে গোলাপগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত

প্রথমবার্তা, প্রতিবেদক: ফ্রান্সে সরকারি সহযোগিতায় বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এব্দো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রচারের প্রতিবাদে গোলাপগঞ্জে ঢাকাদক্ষিণ দারুল উলুম হুসাইনিয়া মাদ্রাসার হুসাইনিয়া ছাত্র সংসদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

 

গতকাল বুধবার(২৮ অক্টোবর) বাদ জোহর ঢাকাদক্ষিণ জামে মসজিদ থেকে মিছিলটি শুরু হয়ে ঢাকাদক্ষিণ বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকাদক্ষিণ মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহতমিম ও শায়খুল হাদিস ময়নুল ইসলাম খানের সভাপতিত্বে মুফতি খায়রুজ্জামানের সঞ্চালনায় পথ সভা অনুষ্টিত হয়।

 

সভায় বক্তব্য রাখেন, ঢাকাদক্ষিণ বাজার মসজিদেও ইমাম ও খতিব খায়রুল আমিন মাহমদি, মাওলানা আব্দুল হান্নান, মাওলান শেখ খালিদ সাইফুল্লাহ, মাওলানা খালেদ আহমদ ফারুকী, মাওলানা ও হাফিজ খলিলুর রহমান প্রমুখ।

 

বক্তব্যে বক্তারা বলেন, ফ্রান্স সরকার যতই ষড়যন্ত্র করুক ইসলাম ও আল্লাহর রাসুলকে নিয়ে তার এ ষড়যন্ত্র আল্লাহর কৌশলের কাছে অতি নগন্য। এ সব ষড়যন্ত্র দিয়ে কোন কিছু করতে পারবেনা, আল্লাহ এক সময় তাদেও ধ্বংস করে দিবেন।

 

এজন্য আমরা সবাই আল্লাহর কাছে বিচার দিলাম আল্লাহ তায়ালা তাদের হেদায়াত করুন অথবা ধ্বংস করুন। শুধু তাই নয়, এই ঘটনায় ফ্রান্সকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকাণ্ড না করার ব্যপারে অঙ্গীকার করতে হবে।

 

এজন্য বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারকে এই ঘটনায় ফ্রান্সের প্রতি রাষ্ট্রীয় নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

 

এ ছাড়াও ফ্রান্সের সাথে সবরকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে তাদের সকল পণ্য এদেশে বয়কটের ঘোষণা দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।