আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1103 193615

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব‍্যাঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বিরামপুরে মানববন্ধন ও সমাবেশ

প্রথমবার্তা, প্রতিবেদক: নাজপুরের বিরামপুরে মঙ্গলবার (৩ নভেম্বর) বেলা ১১টায় পৌর শহরের ট্রাফিক মোড়ে আহলেহাদীস বাংলাদেশ, দিনাজপুর পূর্ব সাংগঠনিক জেলা শাখার উদ‍্যোগে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব‍্যাঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর পূর্ব সাংগঠনিক জেলা শাখার সভাপতি শহিদুল আলমের সভাপতিত্বে ও সেক্রেটারি জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য রাখেন, বিরামপুর উপজেলা শাখার সভাপতি সাদেক হোসেন, আহলেহাদীস আন্দোলন যুব সংঘের সাংগঠনিক জেলা সভাপতি রায়হানুল ইসলাম, সেক্রেটারি সাইফুর রহমান সুজন ও অন‍্যান‍্য নেতৃবৃন্দ।

এতে সাংগঠনিক জেলা শাখার নেতৃবৃন্দ, বিরামপুর, হাকিমপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট, ফুলবাড়ি ও পার্বতীপুর উপজেলা শাখার নেতাকর্মী ও সমর্থকেরা অংশগ্রহণ করেন। প্রতিবাদ সমাবেশে এ ঘটনায় রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানো, ফ্রান্সের সাথে সব রকম কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা, ফ্রান্সের পণ‍্য এদেশে বয়কট ঘোষণা, বাংলাদেশ সহ বিশ্বব‍্যাপী ইসলামের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, মুহাম্মদ (সাঃ) সহ সকল নবী ও রাসূলের জীবনী নিয়ে সিনেমা/নাটক নির্মাণ ও প্রচার বন্ধ করার দাবী জানানো হয়। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিশিল শহরের প্রধান সড়কে প্রদিক্ষণ করে।