আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1012 135436

ফ্রান্স, পর্তুগাল হাইভোল্টেজ ম্যাচ গোলশূন্য ড্র

প্রথমবার্তা, প্রতিবেদক: নেশন্স লিগে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে পর্তুগালের লড়াইটা যতটা জমজমাট হওয়ার কথা ছিল ততটাই হয়েছে। তবে কোনো দল পায়নি গোলের দেখা।

 

বিশ্ব চ্যাম্পিয়নদের সঙ্গে ইউরোপ সেরাদের লড়াইয়ে গতির কোনো কমতি ছিল না। পুরোটা সময় ধরে চলল আক্রমণ-পাল্টা আক্রমণ। শেষ পর্যন্ত ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

 

রবিবার রাতে ম্যাচের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারছিল না কেউ। এর মাঝে ২৪তম মিনিটে সতীর্থের ছোট করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর নেওয়া শট ঠেকিয়ে দেন লুকাস হার্নান্দেজ। বিরতির আগে পর্তুগালের রক্ষণের ভুলে ডি-বক্সে বল পান অলিভিয়ে জিরুদ। গত সপ্তাহে প্রীতি ম্যাচে ইউক্রেনের বিপক্ষে জোড়া গোল করা এই ফরোয়ার্ডও গোল পাননি।

 

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ডি-বক্সে এক ঝটকায় ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জায়গা বানিয়ে শট নেন কিলিয়ান এমবাপে; কিন্তু এগিয়ে গিয়ে তা ঠেকিয়ে দেন গোলরক্ষক। তিন মিনিট পর সতীর্থের ক্রসে ডি-বক্সে বল পেলেও কঠিন সুযোগটা কাজে লাগাতে পারেননি রোনালদো।

 

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে ফ্রান্স। পরের রাউন্ডে আগামী বুধবার ঘরের মাঠে সুইডেনের বিপক্ষে খেলবে পর্তুগাল।