আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

বিকল্প

বিকল্প নাই রাজপথ ছাড়া: মান্না

প্রথমবার্তা প্রতিবেদকঃ নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মানবাধিকার হরণের সরকার, লুটপাটের সরকার। এই সরকারকে সরাতে হবে। এজন্য রাজপথের আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই।’ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক পেশাজীবী সমাবেশে তিনি এসব কথা বলেন।

 

সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন ও খালেদা জিয়াসহ সকল কারাবন্দির মুক্তির দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশকে ঘিরে সারাদেশ থেকে দুপুরের পর নেতাকর্মী জড়ো হতে থাকেন।

 

প্রেসক্লাবের সামনের রাস্তায় একটি ট্রাকের ওপর মঞ্চ তৈরি করা হয় এবং আরেকটি ট্রাকে দেশাত্মবোধক সঙ্গীত আয়োজন করা হয়। বক্তব্যের মাঝে বিভিন্ন শিল্পীরা নেতাকর্মীদের উজ্জীবিত করতে সঙ্গীত পরিবেশন করেন। যুবদল, স্বেচ্ছাসেবক দলের অনেক নেতাকর্মী এতে অংশ নেন।

 

সমাবেশে ২০ দলীয় জোটের কয়েকটি ছোট দল অংশ নেয়। মান্না বলেন, জিনিসপত্রের দাম বিএনপির জন্য বাড়েনি, নাগরিক ঐক্যের জন্য দাম বাড়েনি। দাম বেড়েছে আওয়ামী লীগের সিন্ডিকেটের জন্য। সিন্ডিকেট ভাঙ্গেন।

 

সিন্ডিকেট না ভাঙ্গলে দাম কমবে না। আর দাম যদি না কমে তাহলে আপনাদেরও (সরকারকে) রাখবো না।অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সহ-কৃষি বিষয়ক সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ ফারুকসহ লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী ছাড়াও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা অংশ নেন।