আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

protom barta 006

বিজ্ঞাপন দিলেন স্ত্রী

প্রথমবার্তা প্রতিবেদকঃ  আজকাল অনলাইনে নিত্য প্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে বাড়ি-গাড়ি সবকিছুই কেনা-বিক্রি করা যায়। কিন্তু অনলাইনে স্বামীকে বিক্রির জন্য বিজ্ঞাপন দেওয়ার ঘটনা কমই আছে।

 

সম্প্রতি এমনই এক বিজ্ঞাপন দিয়েছেন নিউজিল্যান্ডে বসবাসরত আয়াল্যান্ডের বংশোদ্ভূত লিন্ডা ম্যাকঅ্যালিস্টার।বিজ্ঞাপনে তিনি লিখেছেন,উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি, বয়স ৩৭ বছর, গায়ের রং ফর্সা, পেশায় মাংস ব্যবসায়ী। স্বামী লাগবে?

 

কেনার জন্য যোগাযোগ করুন। কেউ কিনতে চাইলে গুনতে হবে মাত্র ২৫ ডলার। তবে একবার কিনে ফেললে নিজের কাছেই রাখতে হবে, ফেরতযোগ্য নয়। এভাবেই অনলাইন মাধ্যমে নিজের স্বামীকে নিলামে তোলেন লিন্ডা।

 

নিলামের একটি পরিচিত ওয়েবসাইটে এমন বিজ্ঞাপন দিয়ে নেট দুনিয়ায় হইচই ফেলে দিয়েছেন তিনি। লিন্ডার স্বামীর নাম জন ম্যাকঅ্যালিস্টার । তাদের বিয়ে হয় ২০১৯ সালে। এরপর তারা নিউজিল্যান্ডে বসবাস শুরু করেন।

 

দুই সন্তান রয়েছে তাদের। বেশ সুখেই কাটছিল তাদের সংসার। কিন্তু সম্প্রতি জনের বৃত্তান্ত জানিয়ে তাকে বিক্রি করতে নিলামের ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়েছেন লিন্ডা। লিন্ডার অভিযোগ, সন্তানদের ও তাকে সময় দেন না জন।

 

মাছ ধরার দারুণ নেশা জনের। সেই জন্য দূর–দূরান্তে প্রায়ই পাড়ি দেন। এমনিতে তাতে সমস্যা নেই। কিন্তু বাচ্চাদের স্কুলের ছুটি পড়েছে। সেই সময়ে তাকে দুই বাচ্চার সঙ্গে বাড়িতে রেখে মাছ ধরার ট্রিপে চলে গিয়েছেন জন।

 

এই ঘটনায় স্বামীর উপর ক্ষুব্ধ লিন্ডা বিজ্ঞাপনে লিখেছেন, ‘সংসার করার জন্য তার (জনের) এখনও কিছু প্রশিক্ষণ দরকার। যদিও আমার কাছে এই মুহূর্তে সেই সময় ও ধৈর্য নেই’। এদিকে স্ত্রী যতই রেগে থাকুন বন্ধুদের কাছ থেকে গোটা ঘটনার খবর পেয়ে হেসে উড়িয়ে দিয়েছেন জন।

 

বিজ্ঞাপনটি প্রকাশের পরপরই অনলাইনে বেশ সাড়া ফেলে দিয়েছে। অনেকেই জনকে কিনতে আগ্রহ দেখিয়েছেন। কেউ কেউ আবার মজাও করেছেন। যদিও শেষ পর্যন্ত স্বামীকে বিক্রি করার উদ্দেশ্য সফল হয়নি স্ত্রীর।

 

কারণ নিলামের ওই ওয়েবসাইটটি লিন্ডার বিজ্ঞাপনটিকে ডিলিট করে দেয়। ওয়েবসাইটের কর্ণধার জেমস রায়ান বলেন, ‘কোনও নারী তার স্বামীকে নিলামে তুলেছেন এ রকম বিজ্ঞাপন এই প্রথম দেখলাম’।