আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

Prothombarta News 019524695

বিদ্রোহী প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায়

প্রথমবার্তা প্রতিবেদক: বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় জানে আলম খোকাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

 

বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম বিকালে জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে শেরপুর উপজেলা বিএনপির সদস্য জানে আলম খোকাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

 

বিএনপির সূত্র জানায়, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে শেরপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি থেকে সাবেক মেয়র স্বাধীন কুমার কুণ্ডুকে মনোনয়ন দেয়া হয়। এতে ক্ষুব্ধ উপজেলা বিএনপির সদস্য ও সাবেক মেয়র জানে আলম খোকা বিদ্রোহী প্রার্থী হন।

 

কেন্দ্র থেকে অনুরোধ করার পরও তিনি মনোনয়ন প্রত্যাহার করেননি। এ কারণে তাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার তিনি ‘জগ’ প্রতীক পেয়েছেন।এখানে আওয়ামী লীগ থেকে বর্তমান মেয়র আবদুস সাত্তারকে পুনরায় মনোনয়ন দেয়া হয়েছে।