আজ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 12 26 163707

বিয়ের ১ মাসের মা’থায় বাথরুমে লুকিয়ে নববধূর সন্তান প্রসব

প্রথমবার্তা, প্রতিবেদক:যশোরের কেশবপুরে বিয়ের মাত্র এক মাস ছয়দিনের মা’থায় সন্তান প্রসব করেছে এক নববধূ। সন্তান প্রসবের পর নবজাতককে মে”রে ফে’লার চেষ্টা করা হলেও শি’শুটি এখনসুস্থ রয়েছে।

 

নিজেকে শেষ করে দেওয়ার চেষ্টাও করেছে নববধূ। সন্তান জন্ম দেয়া ওই নববধূ কেশবপুরের বিদ্যানন্দকাটি ইউনিয়নের খোপদহি গ্রামের বাসিন্দা। সে অষ্টম শ্রেণিতে পড়তো।

 

গত বছরের ২২ সেপ্টেম্বর সাগরদাড়ি ইউনিয়নের শেখপুরা গ্রামের এক যুবকের স’’ঙ্গে তার বিয়ে হয়। সাগরদাড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুস সবুরজানান, গত ২২ সেপ্টেম্বর ওই মে’য়েটির বিয়ে হয়। বিয়ের এক মাস ছয়দিন পর ম’ঙ্গলবার সকালে সে একটি পুত্র সন্তানের জন্ম দেয়।

 

মে’য়েটির মা-বাবা গ’র্ভে সন্তান আছে এই তথ্য গো’প’ন করে বরপক্ষের স’ঙ্গে প্র’তার’ণা করে ত’ড়িঘ’ড়ি বিবাহ সম্প’ন্ন করে। তিনি আরও জানান, নববধূ শ্বশুরবাড়িতে আসার পর বিভিন্ন সময় তার গ’র্ভের সন্তানের কারণে সম’স্যায় ভু’গছিল। ঘটনার দিন ম’ঙ্গলবার সকালে নববধূর পেঠে ব্য’থা শুরু হলে তার স্বামী স্থানীয় সাগরদাঁড়ি পল্লী চিকিৎসক বাবুকে সংবাদ দেন। তিনি গ’র্ভে সন্তানের কথা বললেও নববধূ অ’স্বীকার করেন। পরে ডাক্তার ইনজেকশন দিলে প্র’সব বেদনা শুরু হয়। মে’য়েটি বাথরুমে গিয়ে সন্তান প্র’সব করে। পরে মে’রেফে’লার চেষ্টা করে বাথরুমের পেছনে ফেলে দেয়।

 

কিন্তু নবজাতক কা’ন্না শুরু করলে বি’ষয়টি টের পেয়ে তাকে উ’’দ্ধার করে সাতক্ষীরা হাসপাতা’লে চিকিৎসার জন্য পাঠানো হয়। ওই নববধূ জানায়, বিদ্যালয়ে যাওয়া-আসার পথে গত এক বছর আগে শেখপুরা গ্রামের তোফাজ্জে’ল হোসেনের ছে’লে রাসেলের স’ঙ্গে তার পরিচয় ঘটে।

 

পরিচয়ের সূত্র ধরে প্রে’মের স’ম্প’র্ক গড়ে ওঠে। রাসেল তাকে বিয়ের প্র’লো’ভন দেখিয়ে শারী’রিক স”ম্প’র্ক গড়ে তোলে। একপর্যায়ে তার গ’র্ভে সন্তানের বি’ষয়টি সে রাসেলকে জানায়। কিন্তু রাসেল তাকে বিয়ে করতে অ’স্বীকার করে।

 

বি’ষয়টি তার বাবা-মা জানার পরও অন্য ছে’লের স’ঙ্গে তার বিয়ে দেয়। ইউপি সদস্য আব্দুস সবুর জানান, তিনি ঘটনাটি স্থানীয় পু’লিশ ফাঁ’’ড়িতে জানিয়েছেন। ঘটনা জানাজানি হওয়ার পর মে’য়েটি নিজেকে শেষ করে দেওয়ার চেষ্টা করে। এজন্য তাকে চোখে চোখে রাখা হচ্ছে। তবে মে’য়ের বাড়ির সবাই গা-ঢাকা দিয়েছে। নবজাতকটি সাতক্ষীরার একটি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে।